রবিবার, ১৯ মে ২০২৪, ০১:০৬ অপরাহ্ন

রাস্তার উপরে ময়লা আবর্জনায় ভরা দেখার কেউ নাই

মেহেদি স্টাফ রিপোর্টারঃ-
  • সংবাদ প্রকাশ সোমবার, ৩ জুলাই, ২০২৩
  • ২৬ বার পড়া হয়েছে

সুনামগঞ্জের শিল্পনগরী ছাতক পৌরসভা রাস্তাগুলোই যেন ময়লার ভাগাড়। পাড়া মহল্লার অলিগলির রাস্তাই শুধু নয় প্রধান প্রধান সড়কগুলোও ময়লা আবর্জনার ভাগাড়ে পরিণত হয়েছে। যত্রতত্র খোলাস্থানে রাস্তাজুড়ে ময়লার স্তুপ ছড়িয়ে ছিটিয়ে পড়ায় যান চলাচলসহ লোকজনের যাতায়াতে সমস্যা হচ্ছে।

বিশেষ করে জনবহুল ও গুরুত্বপূর্ণ জায়গায় জমে থাকা আবর্জনা দিনের পর দিন পরে থাকায় চরম দূর্ভোগে পড়েছে পৌরবাসী। সরা-পঁচা ময়লা থেকে দুর্গন্ধ ছড়িয়ে দূষণ ঘটে চারপাশের পরিবেশ বিষাক্ত হয়ে উঠেছে। ফলে জনভোগান্তি দেখা দিয়েছে পুরো শহরে। দীর্ঘ দিন থেকে এই পরিস্থিতি বিরাজ করলেও কর্তৃপক্ষ নির্বিকার থাকায় জনমনে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

সরেজমিনে ঘুরে ছাতক বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সামনেই, কোরবানি ঈদের গরুর চামড়া বুরুী
গৃহস্থালি ও পয়ঃবর্জ্যের স্তুপ। এখানেদিনের পর দিন ধরে এভাবে ময়লা ফেলে অনির্ধারিত উম্মুক্ত ডাস্টবিনে পরিণত করা হয়েছে। পৌর কর্তৃপক্ষই এই স্থানে ময়লা ফেলার ব্যবস্থা করেছে। ছাতক সুনামগঞ্জ রোডের দুই পাশে রয়েছে সরকারি প্রতিস্টান সিন,জি স্টেশন ও মাইক্রবাস স্টেশন, বিভিন্ন কলকারখানা, ব্যাংকও একটি সরকারি হাসপাতালসহ উক্ত সহরের লোকজনের চলাচলের অন্যতম এই সড়কটি নোংরা আবর্জনার ভাগাড় হয়ে পড়েছে। এতে যাতায়াতে অসহনীয় কষ্ট পোহাচ্ছে লোকজন।

স্কুলের শিশু শিক্ষার্থী, শিক্ষকরা সহ দোকানদার ও পথচারীরা চরম স্বাস্থ্য ঝুঁকিতে পড়েছে। এসব হলো উল্লেখযোগ্য কয়েকটির বর্ণনা। এগুলোর পাশাপাশি বড় বড় প্রায় সব সড়কেসহ পাড়া মহল্লার প্রতিটি রাস্তায় এমন উম্মুক্ত ময়লার স্তুপের ছড়াছড়ি। এমন কোন ওয়ার্ড নাই যেখানে রাস্তায় খোলাভাবে আবর্জনা ফেলা হয়না। এসব ময়লা আবর্জনা সপ্তাহেও পরিষ্কার না করায় সমগ্র শহরই স্থায়ী ডাস্টবিন হয়ে গেছে।

এব্যাপারে ছাতক পৌরসভার মেয়র আবুল কালাম চৌধুরীর সাথে ফোনে কথা বলার চেস্টা করলে তিনি ফোন রিসিভ করেননি।

সর্বশেষ সংবাদ পেতে চোখ রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের সংবাদ
বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর থেকে নিবন্ধনকৃত পত্রিকা। © All rights reserved © 2018-2024 Haworbarta.com
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281