সোমবার, ২০ মে ২০২৪, ১০:৩৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
সুনামগঞ্জে এক শিক্ষিকাকে বিয়ের প্রলোভনে অনৈতিক সম্পর্ক করার প্রতিবাদে সংবাদ সম্মেলন।সুনামগঞ্জে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের মাধ্যমে ২৮৫ কৃষি উদ্যোক্তা পেলেন দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ।ইতালির মদেনায় বৈশাখী উৎসব উদযাপন। যারা নৌকার বিরোধীতা করে তাদের প্রতি সতর্ক থাকবেন : পলিন।শান্তিগঞ্জে সাদাত মান্নান অভি’র প্রচারণা সভা।নাসিরনগরে আফ্রিকান মাগুর ও জাটকা জব্দ করে মাদ্রাসায় বিতরণ।অকস্মাৎ সিদ্ধান্ত -শহিদুল ইসলাম রেদুয়ান।শান্তিগঞ্জে নির্বাচন এবং নাগরিক আকাঙ্খা বিষয়ক সভা অনুষ্ঠিত।এসএসসি পরীক্ষায় পাস করল মা ও মেয়ে।ছাতকে মোটরসাইকেল প্রতীক পেলেন চেয়ারম্যান প্রার্থী মাহমুদ আলী। 

সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলায় সুনই জনমহালে বহিরাগত জেলেদের হামলায় এক পাহাড়াদার নিহত

রিপোর্টার আমির হোসেন
  • সংবাদ প্রকাশ বৃহস্পতিবার, ৮ সেপ্টেম্বর, ২০২২
  • ৪৩ বার পড়া হয়েছে

সুনামগঞ্জ প্রতিনিধি::
সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার পাইকুরাটি ইউনিয়নের সুনই জলমহালে বহিরাগত জেলেদের হামলায় ঐ জলমহালে দায়িত্ব পালনকালে এক পাহাড়াদারের মৃত্যু হয়েছে। নিহত পাহাড়াদারের নাম মো. তৌফিকুল ইসলাম ।

মঙ্গলবার রাতে সুনই জলমহালে এ ঘটনা ঘটে। নিহত তৌফিকুল একই ইউনিয়নের বেখইজুড়া গ্রামের মৃত জালাল মিয়ার ছেলে।
আজ বৃহস্পতিবার দুপুরে এই পাহাড়াদারের লাশ সুনই হাওরে ভেসে উঠতে দেখে স্থানীয়রা পুলিশকে খবর দিলে ধর্মপাশা থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশটি উদ্ধার করে নিয়ে আসে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, জেলা প্রশাসনের ব্যবস্থাপনাধীন সুনই জলমহালটি কুর্শিবাডি উত্তরপাড়া মৎস্যজীবি সমবায় সমিতি লিমিটেড ১৪২৮ বঙ্গাব্দ থেকে পরবর্তী ছয় বছরের জন্য ইজারা পায়। কিন্তু গত কিছুদিন ধরে বেড়িকান্দি ও বড়খলা গ্রামের বহিরাগত জেলেরা এই জলমহালে জোরপূর্বক মাছ শিকার করে নিয়ে যেতে থাকে। মঙ্গলবার রাতে বহিরাগত জেলেরা কয়েকটি নৌকা নিয়ে অবৈধভাবে মাছ শিকারের জন্য জলমহালে প্রবেশ করে। তখন তৌফিকুলসহ কয়েকজন পাহাড়াদার বহিরাগত জেলেদের মাছ ধরতে নিষেধ করে। কিন্তু বহিরাগত জেলেরা নিষেধ অমান্য করে পাল্টা পাহাড়াদারের ওপর ইটপাটকেল ছুড়ে মারে এবং দেশীয় অস্ত্র নিয়ে হামলা করে। এতে তৌফিকুল পানিতে পড়ে গিয়ে নিখোঁজ হলে জলমহালে জাল ফেলে । আজ দুপুরের দিকে তৌফিকুলের মরদেহ উদ্ধার করা হয়। পরে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।
এ ব্যাপারে ধর্মপাশা থানার ওসি মোহাম্মদ মিজানুর রহমান বলেন, মরদেহের সুরতহাল করা করে ময়নামদন্তের জন্য সুনামগঞ্জ জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে। লিখিত অভিযোগ পাওয়া গেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। ##

সর্বশেষ সংবাদ পেতে চোখ রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের সংবাদ
বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর থেকে নিবন্ধনকৃত পত্রিকা। © All rights reserved © 2018-2024 Haworbarta.com
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281