রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:৩৪ পূর্বাহ্ন

সুনামগঞ্জের ৩ শতাধিক দরিদ্র পরিবারে পুলিশের আইজিপির খাদ্য ও বস্ত্র বিতরণ

হাওড় বার্তা ডেস্ক
  • সংবাদ প্রকাশ শনিবার, ৮ জুলাই, ২০২৩
  • ১৮৯ বার পড়া হয়েছে

তৌহিদ চৌধুরী প্রদীপ,নিজস্ব প্রতিনিধি 

সুনামগঞ্জর পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন ৩ শত দরিদ্র ও অসহায় পরিবারের মধ্যে খাদ্য ও বস্ত্র বিতরণ করেছেন। শুক্রবার (৭জুলাই) সকাল ১১টায় সুনামগঞ্জ শহরের ওয়েজখালীস্থ পুলিশ লাইনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ

থেকে এবং সুনামগঞ্জ জেলা পুলিশের উদ্যোগে জেলার তিন শতাধিক অসহায় ও নিম্নআয়ের দুস্থ মানুষের মাঝে চাল,ডাল তেল,চিনিসহ নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী ও শাড়িলঙ্গী বিতরণ করেন।

বাংলাদেশের ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ প্রধান চৌধুরী আবদুল্লাহ আল-মামুন(বার)পিপিএম বলেছেন,

প্রাকৃতিক দূর্যোগ বন্যাও ঝড়ের সাথে লড়াই করে আমাদের হাওরের জেলা সুনামগঞ্জের মানুষ জীবন জীবিকা নির্বাহ করে আসছেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছিলেন বাঙ্গালী জাতিকে কেউ ধাবাইয়া রাখতে পারবা না তেমনি সুনামগঞ্জের মানুষ শান্তিপ্রিয় হলে তাদেরকে ও ঝড় বন্যা কখনো ধাবিয়ে রাখতে পারেনি। তিনি বলেন বর্তমান সরকার যখন জনগনের ভোটে রাষ্ট্রীয় ক্ষমতায় অধিষ্টিত হন তখন সাধারন মানুষের গড় মাথা পিছু আয় ছিল ৫শত ডলারের উপরে কিন্তু বর্তমানে গড় মাথা পিছু আয় বেড়ে দাঁিড়য়েছে ২৮শত ২৪ ডলার। বৈশ্বিক মন্দা ও করোনাকালীন সময়ে যখন পৃথিবীর অন্যান্য দেশ যখন অর্থনৈতিক সংকটে পড়ে তখন আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে তার বিচক্ষনতায় আমাদের দেশের অর্থনীতির চাকাকে সচল রেখে প্রবৃদ্ধির হার অনেক ভাল ছিল।

তিনি বলেন আজ ঘরে ঘরে বিদ্যুৎ পৌছে গেছে,যারা সংবাদকর্মীরা রয়েছেন তাদের এক সময় ছিল যেকোন প্রোগ্রামে বড় বড় ক্যামেরা নিয়ে উপস্থিত থাকতেন আর এখন ডিজিটাল এই বাংলাদেশে সকল সাংবাদিকদের হাতে স্মার্ট ফোন হাতে নিয়ে পেশাগত দায়িত্ব পালন করছেন। যেখানে আগে একজন সংবাদকর্মীর সাথে ক্যামেরাপার্সন তিনজন লাগত সেখানে তারা এখন একাই দায়িত্ব পালন করতে পারছেন। তিনি আরো বলেন বাংলাদেশের আইন শৃংখলা পরিস্থিতি অনেক ভাল বিশেষ করে আমি যে জেলায় জন্মগ্রহন করেছি যে জেলার আলো বাতাস,পানি ও কাঁদা মাঠিতে মিশে বড় হয়েছি আমার এই জেলা সুনামগঞ্জের আইন শৃংখলা পরিস্থিতি খুবই ভাল বলে মনে করেন তিনি।

আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে সাংবাদিকদের প্রশ্নে জবাবে তিনি বলেন নির্বাচন কালীন সময়ে আইন শৃংখলা বাহিনীর সদস্যরা নির্বাচন কমিশনের অধীনে দায়িত্ব পালন করে থাকে। নির্বাচন কমিশন যে নির্দেশনা দিবেন বাংলাদেশ পুলিশের প্রতিটি সদস্য সেই নির্দেশনা অনুযায়ী কাজ করে যাবেন। বাংলাদেশ পুলিশ একটি গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান কাজেই বর্তমান সরকার ক্ষমতাসীন হওয়ার পর থেকে পুলিশ বাহিনীতে জনবল অনেক বেড়েছে,সক্ষমতা বেড়েছে,লজিষ্টিক ইকুভমেন্ট বেড়েছে,আধুনক প্রযুক্তি ব্যবহার করে তদন্ত করা হচ্ছে। দক্ষিণ পশ্চিমাঞ্চলে আইন শৃংখলা পরিস্থিতি কত খারাপ ছিল,সুন্দবনে জলদূস্যুদের উপদ্রব কেমন ভয়ানক ছিল গরীব মৎস্য আহরনকারীরা জিম্মি ছিল সেই অবস্থান থেকে উত্তরণ ঘটানো সম্ভব হয়েছে। তিনি বলেন দেশে জঙ্গীবাদ সন্ত্রাসবাদের একটা হুলিখেলা চলছিল এই দেশে,কিন্ত বাংলাদেশ পুলিশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের সন্ত্রাসবাদ ও জঙ্গীবাদের বিরুদ্ধে জিরো ট্রলারেন্সের নীতির আলোকে বিভিন্ন আইন শৃংখলা বাহিনীর প্রতিটি সদস্যরা,প্রশাসনের লোকজন ,সাংবাদিকরা,গোয়েন্দা সংস্থার লোকজন মিলে একযোগে কাজ করার ফলে জঙ্গীবাদ ও সন্ত্রাসবাদ নিয়ন্ত্রন করতে সক্ষম হয়েছে,তেমনিভাবে আগামী জাতীয় সংসদ নির্বাচনে ও পুলিশ সদস্যরা সঠিকভাবে দায়িত্ব পালন করে যাবে। এতে যদি কেহ আইন শৃংখলা পরিস্থিতির অবনতি ঘটাতে চান তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহনের ও হুশিয়ারী উচ্চারন করেন তিনি। তিনি দেশে সাংবাদিক নির্যাতনের বিষয়টি নিয়ে বলেন,কোথাও কোন পেশীশক্তি দ্বারা অন্যায়ভাবে সাংবাদিক নির্যাতনের শিকার হলে দুস্কৃতিকারী যে যতবড়ই ক্ষমতাশালী হন না কেন তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

সুনামগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার বিজন কুমার দাসের সঞ্চালনায় এ সময় উপস্থিত ছিলেন,পুলিশের সিলে রেঞ্জ এর ডিআইজি শাহ মিজান শাফিউর রহমান,সুনামগঞ্জের জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী, পুলিশ সুপার এহসান শাহ,সিলেটের কমান্ডেন্ট আর আর এফ মো. হুমায়ূন কবীর,কমান্ডিং অফিসার খন্দকার ফরিদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার জাকির হোসেন,অতিরিক্ত পুলিশ সুপার মো. জাহিদ,শহীদ,এ এস পি পরাগ,এ এস পি রনজয় ও সুনামগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ(ওসি) ইখতিয়ার উদ্দিন চৌধুরী, জামালগঞ্জ থানার অফিসার ইনচার্জ মীর মো: আব্দুন নাসের প্রমুখ।

সর্বশেষ সংবাদ পেতে চোখ রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের সংবাদ
বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর থেকে নিবন্ধনকৃত পত্রিকা। © All rights reserved © 2018-2024 Haworbarta.com
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281