রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:৪২ পূর্বাহ্ন

সুনামগঞ্জ পৌরসভার ২০২৩-২৪ অর্থবছরের জন্য ১০৪ কোটি ৩৭ লাখ ৫ হাজার টাকার প্রস্তাবিত বাজেট ঘোষনা

সুনামগঞ্জ প্রতিনিধি
  • সংবাদ প্রকাশ রবিবার, ২৫ জুন, ২০২৩
  • ৪৩ বার পড়া হয়েছে

জল-জ্যেৎস্না,নান্দনিক ও দৃষ্টিনন্দন সুনামগঞ্জ পৌরসভা গঠনের লক্ষ্যে ২০২৩-২৪ অর্থবছরের জন্য ১০৪ কোটি ৩৭ লাখ ৫ হাজার টাকার প্রস্তাবিত বাজেট ঘোষনা করা হয়েছে।

রবিবার(২৫ জুন) পৌরসভার কনফারেন্স রুমে সভাপতি হিসেবে সময় উপযোগী এ বাজেট ঘোষনা করেন সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত। বাজেটের মূল প্রবন্ধ উপস্থাপন করেন পৌরসভার হিসাব রক্ষণ কর্মকর্তা সন্তোষ কুমার দাস।

এ সময় উপস্থিত ছিলেন,পৌরসভার নির্বাহী প্রকৌশলী কালী কৃষ্ণ রায়,জেলা আওয়ামীলীগ নেতা এড. মো. চাঁন মিয়া,পৌরসভার কাউন্সিলর ও জেলা আওয়ামীলীগের সাবেক প্রচার সম্পাদক গোলাম সাবেরীন সাবু,২নং ওয়ার্ড কাউন্সিলর মোশারফ হোসেন,৪নং ওয়ার্ড কাউন্সিলর চঞ্চল কুমার লৌহ,৭নং ওয়ার্ড কাউন্সিলর আহসান জামিল আনাছ,৬নং ওয়ার্ড কাউন্সিলর আবাবিল নুর,৯নং ওয়ার্ড কাউন্সিলর গোলাম আহমদ সৈনিকসহ সকল কাউন্সিলর ও মহিলা কাউন্সিলরবৃন্দরা উপস্থিত ছিলেন।

বাজেটে সর্বমোট আয় ধরা হয়েছে ১০৪ কোটি ৩৭ লাখ ৫ হাজার টাকা,আর ব্যয়(রাজস্ব ও উন্নয়ন) ধরা হয়েছে ৯৮ কোটি ৫৯ লাখ ৫০ হাজার টাকা এবং স্থিতি ৫ কোটি ৭৭ লাভ ৫৫ হাজার টাকা নির্ধারন করা হয়েছে।

সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত বলেছেন,এই পৌরসভাকে নান্দনিক পৌরসভা গড়ে তোলার লক্ষ্যে পৌর নাগরিকদের সকল প্রকার সুযোগ সুবিধা প্রদানের জন্য শিক্ষা বৃত্তি,দারিদ্র বিমোচন,স্বাস্থ্যসেবার জন্য কমিউনিটি ক্লিনিক স্থাপন,ডিজিটাল সেবার উন্নয়ন,পরিচ্ছন্ন শহর গড়ে তোলা,ড্রেনেজ সমস্যার সমাধান এবং রাস্তাঘাটের উন্নয়নে এই বাজেট ঘোষনা করা হয়েছে। তিনি আরো বলেন পৌর নাগরিকরা নিয়মিত পৌর কর পরিশোধ করবেন এবং যা নির্ধারন করা হয়েছে এই কর আগামীতে আর না বাড়ানোর ঘোষনা দেন তিনি। এই কর পরিশোধের মাধ্যমে পৌরসভার কর্মচারীদের বেতনভাতা পরিশোধ করা হয়ে থাকে। তিনি এই পৌরসভার জননন্দিত প্রয়াত পৌর চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মনোয়ার বখত নেক,প্রয়াত চেয়ারম্যান মমিনুল মউজ্জুদ্দিন ও প্রয়াত পৌরসভার মেয়র আইয়ূব বখত জগলুলের স্বপ্নেঁর এই আধুনিক ও ডিজিটাল এবং নান্দনিক পৌরসভা গঠনে তাদের পরিকল্পনাগুলো অনুসরণ করে কাজ করে যাওয়ার দৃঢ প্রত্যয় ব্যক্ত করেন। তিনি এই পৌরসভাকে একটি আধুনিক ও নান্দনিক পৌরসভা গঠনে পৌর নাগরিকদের পাশাপাশি গণমাধ্যম কর্মীদের সহযোগিতা কামনা করেন।

সর্বশেষ সংবাদ পেতে চোখ রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের সংবাদ
বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর থেকে নিবন্ধনকৃত পত্রিকা। © All rights reserved © 2018-2024 Haworbarta.com
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281