রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:২৮ পূর্বাহ্ন

সুনামগঞ্জ শহরে খামারখালসহ অবৈদ দখলদারের কবল থেকে খাল ও স্থাপনা উচ্ছেদের অভিযান শুরু

সুনামগঞ্জ প্রতিনিধি
  • সংবাদ প্রকাশ শনিবার, ১৫ জুলাই, ২০২৩
  • ৩৬৪ বার পড়া হয়েছে

সুনামগঞ্জ শহরে অবৈধ ভাবে দখল হওয়া খামারখালসহ ৫টি খালের মাঝে নির্মিত ভবণ ও স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু করা হয়েছে।

শনিবার সকাল ১০টায় উচ্চ আদালতের নির্দেশে সুনামগঞ্জ পৌরসভা ও জেলা প্রশাসনের যৌথ উদ্যোগে শুরু হওয়া এই অভিযানে নেতৃত্ব দিচ্ছেন সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত্ ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নির্বাহী ম্যাজিস্ট্রেট সালমা পারভীন।
অভিযানের শুরুতেই সুনামগঞ্জ পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর গোলাম সাবেরীন সাব্রু পরিবারের অবৈধভাবে নির্মিত দোকানকোঠা উচ্ছেদ করা হয়। এরপর এই খালের উপর নির্মিত অন্যান্য স্থাপনা উচ্ছেদের মাধ্যমে শহরের ঐতিহ্যবাহী খামারখাল উদ্ধারের কাজ চলছে। অভিযানে বিপুল সংখ্যক পুলিশ ও কয়েকজন নির্বাহী ম্যাজিস্ট্রেট উপস্থিত রয়েছেন।
পৌরসভার মেয়র নাদের বখত্ বললেন, শহরে জলাবদ্ধতার সংকট চরম আকার ধারণ করেছে। ছোট ছোট ড্রন দিয়ে পানি নিস্কাশন হয়ে এর সমাধান হচ্ছে না। এই অবস্থায় বেলা, র পক্ষ থেকে সম্প্রতি উচ্চ আদালতে এ নিয়ে মামলা হয়েছে। আদালত খাল উচ্ছেদের জন্য আমিসহ জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সহ সকলকে নির্দেশ দিয়েছেন। আদালতের রায় প্রতিপালনের জন্য আজ উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। আশাকরি সকলে সহযোগিতা করবেন।
জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী বললেন, শহরে পানি নিষ্কাশনের সকল খালের অবৈধ দখলদারদের উচ্ছেদ করা হবে। অবৈধ দখলদার যারাই হোন না কেন, একজনকে ছাড় দেওয়া হবে না।

সর্বশেষ সংবাদ পেতে চোখ রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের সংবাদ
বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর থেকে নিবন্ধনকৃত পত্রিকা। © All rights reserved © 2018-2024 Haworbarta.com
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281