বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ১২:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম
সুনামগঞ্জের মধ্যনগর থানার কবি শাহীনুর আলম সুজনের একটি কবিতা”সাংবাদিক শাহজালালের জন্মদিনে সাংবাদিক আবদুল্লাহ আল মামুনের শুভেচ্ছাতালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার নেতৃত্বে অমিক্রণ প্রতিরোধে জনসচেতনতা কর্মসূচি পালিতমনিরামপুরে গ্রাম পর্যায়ে গনটিকা কার্যক্রম শুরুছাতক উত্তর উপজেলা তালামীযের সাংগঠনিক সম্পাদক কামরানের বিদেশ গমণ উপলক্ষে বিদায়ী সংবর্ধনামনিরামপুর বেকারিতে আগুন,১৫ লাখ টাকার ক্ষয়ক্ষতিচন্দ্রঘোনা থানা অভিযানে পলাতক ওয়ারেন্ট আসামী গ্রেপ্তার -২বিশ্বনাথে দুই ইউনিয়নে মক ভোটিং ২৯ জানুয়ারিজাপা চেয়ারম্যান জিএম কাদের করোনায় আক্রান্ত : রোগমুক্তিকামনায় দেশবাসির কাছে দোয়া চেয়েছেন জাপা নেতা রুহুল আমিনসিলেট শাবিপ্রবি শিক্ষাঙ্গন টি যুদ্ধস্থানে পরিনত অতপর অনির্দিষ্টকালের জন্য বন্ধ

আনোয়ারায় ইউপি নির্বাচনে নৌকার প্রতীক পেতে প্রার্থীদের দৌড়ঝাঁপ!

হাওড় বার্তা ডেস্ক রিপোর্ট
  • আপডেট বৃহস্পতিবার, ২ ডিসেম্বর, ২০২১
  • ৬৫ বার পড়া হয়েছে

আনোয়ারা প্রতিনিধিঃ-

কয়েকদিন যাবত আনোয়ারা উপজেলার ১০ টি ইউনিয়নের ইউপি নির্বাচনে আওয়ামীলীগের মনোনয়ন পেতে ঢাকাতে ব্যস্ত সময় পার করছে নৌকার মনোনয়ন প্রত্যাশী প্রার্থীরা।

দলের কেন্দ্রীয় অফিস থেকে নৌকা প্রতীক মনোনয়ন ফরম নেওয়া এবং দলীয় নমিনেশন পেতে দলের সুপারিশ লাভসহ ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা।

তৃণমূল পর্যায়ে থেকে শুরু করে সবার সম্মতিতে ইউনিয়ন থেকে প্রার্থী তালিকা তৈরি করা হয়েছে বলে জানিয়য়েছে উপজেলা আওয়ামীলীগের নেতারা।

জানা যায়, প্রতি এক ইউনিয়ন থেকে তিনজন করে প্রার্থী তালিকা নিয়ে জেলা আওয়ামী লীগের মাধ্যমে কেন্দ্রে জমা দেওয়া হয়। এতে দলের নির্বাচনী বোর্ড ও মনোনয়ন ফরমের সঙ্গে প্রার্থীদের জীবনবৃত্তান্তসহ জমা দেওয়ার নির্দেশনা দিয়েছেন।

তালিকাভুক্ত ছাড়াও মনোনয়ন পাওয়ার জন্য অনেক প্রার্থীরা নেতাদের সম্মতি পেতে দৌড়ঝাঁপ শুরু করেছেন বলে জানা গেছে।

তবে এ দৌড়ঝাঁপের মধ্য মনোনয়ন পেতে বিভিন্ন স্থানীয় বিতর্কিত ব্যক্তি মাদক ব্যবসায়ী এবং জনবিচ্ছিন্ন প্রার্থীও রয়েছেন বলে জানা যায়। এই নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম (সোস্যাল মিডিয়ায়) বিভিন্ন পোস্ট ও মন্তব্য করেতে দেখা গেছে।

নৌকা পেতে যেসব প্রার্থী দৌড়ঝাঁপে যারা রয়েছেন তাদের মধ্যে,১নং বৈরাগ ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মোঃ সোলোয়মান,সাবেক চেয়ারম্যান নোয়াব আলী,ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ জসিম উদ্দিন।

২নং বারশত ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান এমএ কাইয়ূম শাহ্ ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ফজলুল করিম বাবুল।

৩নং রায়পুর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান জানে আলম, ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আমিন শরীফ ও উপজেলা শ্রমিক লীগের সহসভাপতি শফিকুর রহমান,সাবেক চেয়ারম্যান নুরুন্নবীর ছেলে আলী আকবর বাবু।

৪ নং বটতলী ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপক এমএ মান্নান চৌধুরী ও সংরক্ষিত ইউপি সদস্য জান্নাতুল ফেরদৌস মুন্নী।

৫ নং বরুমচড়া ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান শাহাদত হোসেন চৌধুরী,বীর মুক্তিযোদ্ধা শামসুল আলম ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক আবুল বশর।

৬ নং বারখাইন ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান হাসনাইন জলিল শাকিল,আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম ও সাবেক এমপি আখতারুজ্জামান চৌধুরী বাবুর সাবেক একান্ত সচিব বোরহান উদ্দিন চৌধুরী মুরাদ,দক্ষিণ জেলা তাঁতী লীগের যুগ্ম আহ্বায়ক আজিজুল হক আজিজ, ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি খোরশেদ আলম ও আওয়ামী লীগ নেতা জয়নাল আবদীন হেলাল।

৭নং আনোয়ারা সদর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান অসীম কুমার দেব, সাবেক চেয়ারম্যান সুশীল ধর, মো. ছৈয়দ,উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ভিপি জাফর উদ্দিন চৌধুরী, আওয়ামী লীগ নেতা স্বপন ধর ও দিদারুল আলম টিপু।

৮নং চাতরী ইউনিয়ন বর্তমান চেয়ারম্যান মো. ইয়াছিন হিরু, উপজেলা আওয়ামী লীগের সহপ্রচার ও প্রকাশনা সম্পাদক আফতাব উদ্দিন চৌধুরী সোহেল ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নুরুচ্ছাফা।

৯নং পরৈকোড়া ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান মামুনুর রশিদ চৌধুরী আশরাফ, সাবেক দক্ষিণ জেলা ছাত্রলীগ নেতা এমএ ছালাম, আওয়ামী লীগ নেতা নাজিম উদ্দিন সুজন, এম নুরুল হুদা ও মোহাম্মাদ আলী।

১০নং হাইলধর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান নাজিম উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ মালেক ও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি দিদারুল আলম।

উল্লেখ্য : উপজেলার ১১ ইউনিয়নের ১০টিতে এবার নির্বাচন হবে।এবং মামলা জটিলতার কারণে জুঁইদণ্ডী ইউনিয়নটি সামনে নতুন তফসিলে নির্বাচন অনুষ্ঠিত হবে।

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরিতে আরো সংবাদ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281