বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০৯:১৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ

কুষ্টিয়ায় চাকুরিচ্যুত মুসা বিশ্বাস ভূমি অফিসের পিয়ন এখন ভূমিদস্যু: থানায় জিডি,,হাওড় বার্তা

কে এম শহীন রেজা
  • আপডেট শুক্রবার, ২৮ মে, ২০২১
  • ৩২৯ বার পড়া হয়েছে

  কুষ্টিয়া জেলা প্রতিনিধি

আদালত ও সহকারি কমিশনার (ভূমি)’র পূর্ণাঙ্গ রায় প্রদানের পরও সুজন বিশ্বাস জমির দখল নিতে পারছে না ভূমিদস্যু মুসা বিশ্বাসের কারণে। কুষ্টিয়া জেলার মিরপুর উপজেলার স্বরুপদহ গ্রামের বাসিন্দা মুসা বিশ্বাস একসময় পোড়াদহ ভূমি অফিসে এমএলএসএস পদে কর্মরত থাকা অবস্থায় ২০০০ সালের দিকে সহকারি ভূমি কর্মকর্তার স্বাক্ষর জাল করতে গিয়ে ধরা পড়লে তার চাকরি চলে যায়। চাকরি চলে গেলেও তিনি তেলেসমাতি করে পেনশন তুলে যাচ্ছেন।

‌ভূমি অফিসে চাকরি করার সুবাদে ভূমিদস্যু মুসা বিশ্বাস তার আপন বোন রেনু খাতুনের জমি জোরপূর্বক দখল করে খাওয়ার কারণে মিরপুর থানাধীন স্বরুপদহ মৌজার অন্তর্গত আরএস খতিয়ান নং ৫৩৯, আর এস দাগ নং ৩৩৪৮, ৩৪৬৬, ৩৪৬৯ জমির পরিমাণ (২০+২৩+.১০৬৭)=.৫৩৬৭ একর সম্পত্তি গত ১৭/০১/২০১২ তারিখে ১০৪/১২ নং হেবা দলিল মূলে তার মাতা রেনু খাতুনের নিকট হতে প্রাপ্ত হয়ে ছেলে সুজন বিশ্বাস বাদী হয়ে মুসা বিশ্বাসসহ ৮ জনকে বিবাদী করে কুষ্টিয়া যুগ্ন জেলা জজ ২য় আদালতে দেং ২৮/২০১২ নং মামলা দায়ের করেন।

দীর্ঘ শুনানির পর গত ০৯/০৯/২০১৫ তারিখে বিজ্ঞ আদালত হতে প্রাথমিক ডিগ্রি ও ২০/১০/২০১৯ তারিখে চূড়ান্ত ডিগ্রী প্রাপ্ত হয়ে মিরপুর সহকারী কমিশনার (ভূমি) অফিসে দেং২৮/২০১২ নং মামলার রায় ডিগ্রির বুনিয়াদে বঙ্গীয় প্রজাস্বত্ব আইনের ১৪৩ ধারা মতে তফসিল বর্ণিত সম্পত্তি রেকর্ড সংশোধনের জন্য ০২/০৩/২০২০ তারিখে ৫৬/X111(১৪৩)২০১৯-২০ মিউটেশন মামলা করেন।
‌মিরপুর সহকারী কমিশনার (ভূমি) কর্মকর্তার সম্মুখে এক নম্বর বিবাদী ভূমিদস্যু মুসা বিশ্বাস বলেন, বিজ্ঞ আদালতের চূড়ান্ত ডিগ্রী মোতাবেক দরখাস্তকারীর অনুকূলে রেকর্ড সংশোধন করা হলে আমার কোন আপত্তি নেই। ভূমি কমিশনার সার্বিক দিক বিবেচনা করে যুগ্ম জেলা জজ দ্বিতীয় আদালতের বিভাগ বন্টন মোকদ্দমার রায়ের ডিগ্রির আলোকে স্বরুপদহ মৌজার .৫৩৬৭ একর জমির রেকর্ড সংশোধনের আদেশ প্রদান করেন গত ১০/০৮/২০২০ তারিখে। যা সকল দপ্তরে অনুলিপির মাধ্যমে প্রদান করেন তিনি।
‌যার প্রেক্ষিতে ১৯৪৫ খতিয়ান নম্বরের ৩৩৪৮, ৩৪৬৬, ৩৪৬৯ দাগের মোট জমির পরিমাণ .৫৩৬৭ একর জমির মালিকানা সুজন বিশ্বাস এর নামে রেকর্ড সংশোধনের মাধ্যমে রেজিস্ট্রি হয়। উক্ত রেজিস্ট্রি হওয়ার পর সুজন বিশ্বাস গত ১২/০৮/২০২০ তারিখে ভূমি উন্নয়ন কর পরিশোধ করেন।

‌সুজন বিশ্বাস বলেন, বর্তমানে আমরা কুষ্টিয়া শহরের চৌড়হাস মতি মিয়ার রেলগেট এলাকায় পিতা-মাতার সঙ্গে বসবাস করছি। কিন্তু উক্ত সম্পত্তি ভোগ দখল করতে পারছিনা ভূমিদস্যু ও স্বাক্ষর জালিয়াতির কারণে চাকুরিচ্যুত আমার মামা মুসা বিশ্বাসের কারণে। তিনি আরো বলেন, গত ২১/০৪/২০২১ তারিখে সকাল ১১টার সময় আমার মালিকানাধীন সম্পত্তি দখল নিতে গেলে আমার ভূমিদস্যু মামা আমার উপর ক্ষিপ্ত হয়ে মারধরের ভূমিকায় অবতীর্ণ হয় এবং জোরপূর্বক উক্ত জমি সে আমাকে না দেওয়ার জন্য তার পোষ্য বাহিনী দিয়ে বিভিন্ন রকমের ভয়-ভীতি প্রদর্শন করে আমাকে তাড়িয়ে দেয়। বর্তমানে আমি ও আমার পরিবারের উপর বড় ধরনের ক্ষতিসাধন করতে পারে বলে তিনি জানান। উক্ত ভূমিদস্যুর কবল থেকে রক্ষা পেতে সুজন বিশ্বাস নিজের ও পারিবারিক নিরাপত্তা রক্ষার জন্য কুষ্টিয়া মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করেন যার নং ৮১৫ তারিখ ২৩/০৪/২০২১।

স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা যায়, ভূমিদস্যু মুসা বিশ্বাস উক্ত অঞ্চলের অনেক ব্যক্তির জায়গা জমি নিয়ে বিরোধ সৃষ্টি করে রেখেছেন। তার বিরুদ্ধে ফুঁসে উঠেছেন এলাকাবাসী, শুধু সুজন বিশ্বাসই নয়, সুজন বিশ্বাস এর মত আরো একাধিক ব্যক্তির জায়গা জমি নামে-বেনামে তিনি নিজের নামে ও বেনামে ভুয়া দলিলের মাধ্যমে রেজিস্ট্রি করে রেখেছেন। যেকোনো মুহূর্তে উক্ত এলাকায় একটা বিশৃংখলা সৃষ্টি হতে পারে বলে এলাকাবাসী প্রতিবেদককে জানান। তিনি ইতিপূর্বে ভূমি অফিসে চাকরি করেছেন বিধায় ভূমি সংক্রান্ত বিষয়ে তার অভিজ্ঞতা থাকার কারণে বিভিন্ন জায়গা জমি অর্থের বিনিময়ে নামে-বেনামে রেজিস্ট্রি করে দিচ্ছেন বিভিন্ন ব্যক্তিদের নামে।

‌সুজন বিশ্বাসের পরিবার সহ এলাকাবাসীরা আরো বলেন, আমরা ভূমিদস্যু মুসা বিশ্বাসের অত্যাচারে অতিষ্ঠ হয়ে উঠেছি, তার বিরুদ্ধে কঠোর শাস্তিমুলক ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের কাছে অনুরোধ জানাচ্ছি।

সর্বশেষ সংবাদ পেতে আমাদের সাথেই থাকুন।

Leave a Reply

Your email address will not be published.

সব ধরনের সংবাদ পেতে ক্লিক করুন।
দৈনিক হাওড় বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © 2019
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281