শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৭:৫১ অপরাহ্ন

লকডাউনে মানুষকে ঘরমুখী করতে কঠোর অবস্থানে তালা উপজেলা প্রশাসন। হাওড় বার্তা 

মোঃ লিটন হুসাইন
  • আপডেট বৃহস্পতিবার, ১ জুলাই, ২০২১
  • ২৩৮ বার পড়া হয়েছে

তালা উপজেলা প্রতিনিধি 

আজ সারাদেশে মহামারী করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে বৃহস্পতিবার ( ১ জুলাই)সকাল ৬টা থেকে কঠোর লকডাউন শুরু হয়েছে।
সরকার ঘোষিত এই কঠোর লকডাউন থাকবে আগামী ৭ জুলাই মধ্যরাত পর্যন্ত কঠোর লকডাউন এর প্রথম দিনেই বদলে গেছে সাতক্ষীরা জেলা তালা উপজেলার বিভিন্ন এলাকার চিত্র।
সরোজমিনে ঘুরে দেখা গেছে উপজেলার বিভিন্ন এলাকায় তালা সদর সাহাপুর বাজার তেতুলিয়া জাতপুর বাজার শেখের হাট-বাজার খেজুর বুনিয়া বিভিন্ন বাজার সহ গুরুত্বপূর্ণ পয়েন্টে পয়েন্টে পুলিশের সদস্যরা দায়িত্ব পালন করছেন। তাছাড়া তালা সদরে পুলিশের চেকপোস্ট বসানো হয়েছে, এই পোস্টকে উপেক্ষা করে কোনো যানবাহন বা কোন ব্যক্তি চলে যাওয়ার চেষ্টা করলে প্রশাসনের প্রশ্নের সম্মুখীন হতে হচ্ছে।

লকডাউন কার্য্যাকর বেগবান করতে উপজেলা প্রতিটি এলাকা জুড়ে জনসচেতনতা বাড়াতে কাজ করে যাচ্ছেন তালা উপজেলার নির্বাহী কর্মকর্তা তারিফ উল হাসান,ও এ্যসিল্যান্ড তালা সহ উপজেলা পি আইও ওবাইদুল রহমান,শুধু কঠোর অবস্থান নয় বরং আইন অমান্যকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করছেন উপজেলা নির্বাহী ম্যজিস্ট্রেট।

তালায় সাধারণ মানুষকে ঘর মুখি করতে মাঠে নেমে কাজকরছেন রাজনৈতিক দলের জনপ্রতিনিধিরা, তালা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান বাবু ঘোষ সনদ কুমার, উপজেলা চেয়ারম্যান মানুষকে ঘরের বাইরে না আসতে নির্দেশনা প্রদান করছেন। এছাড়া জাতীয় পার্টি তালা উপজেলা সভাপতি তালা সদরের সাবেক ইউপি চেয়ারম্যান, সাংবাদিক এসএম নজরুল ইসলাম
সর্বক্ষণ হ্যান্ড সেনেটারী মাক্স বিতারণ সহ জনসচেতনামূলক বিভিন্ন কর্মকাণ্ড পরিচালনা করে যাচ্ছেন। এছাড়া সড়কে যেসব গাড়ি চলাচল করছে সেগুলোর অধিকাংশই আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, গণমাধ্যম, অ্যাম্বুলেন্স, জরুরি ও খাদ্য পণ্যবাহী ট্রাক, সরকারি কর্মকর্তাদের বহনকারী যানবাহন ও জরুরি সেবায় নিয়োজিত যানবহন।

তালা থানার ওসি তদন্ত আবুল কালাম আজাদ বলেন, করোনা সংক্রমণ হঠাৎ বেড়ে যাওয়ায় সরকার ঘোষিত কঠোর লকডাউনের বিধিনিষেধ বাস্তবায়নে আমরা কাজ করে যাচ্ছি। সড়কে তালা থানার পুলিশের টহল চলবে। কেউ যেন অ প্রয়োজনে বাইরে বের না হয় এবং ঘোরাফেরা না করে সেটি নিশ্চিত করতে আমাদের একাধিক টিম কাজ করে যাচ্ছে।

তালা উপজেলা জাতীয় পার্টির সভাপতি সাংবাদিক এস এম নজরুল ইসলাম বলেন আমি তালা উপজেলা সহ দেশের সকল জনসাধারণ কে সতর্ক ও নিরাপদে থাকতে আহ্বান করছি। অপ্রয়োজনে কেউ ঘরের বাইরে বের হবেন না।এই ক্রান্তিলগ্নে সর্বস্তরের মানুষকে সচেতন থাকার আহ্বান জানিয়েছেন।
তালা উপজেলা চেয়ারম্যান বাবু সনদ কুমার বলেন প্রধানমন্ত্রী, মন্ত্রিপরিষদ জনগণের কথা ভেবে যে সিদ্ধান্ত নিয়েছে,সেটা কে স্বাগত জানায় তালা থানার পুলিশ ১২ টা ইউনিয়ন বিড ভাগ করে নিয়ে কাজ করছেন। তাছাড়া ইউএনও ও এসিল্যান্ড তারাও দুটো ইউনিট ভাগ করে কাজ করছেন। তাছাড়া রাজনৈতিক দলের নেতাকর্মীরা, সাংবাদিক,ও সুশীল সমাজের লোকজন সকাল থেকে লকডাউন, প্রতিপালক করতে কাজ করে যাচ্ছে। আজকে এখন পর্যন্ত রাস্তাঘাটে সাধারণ মানুষ দেখা যাচ্ছে না। গন পরিবহন চলাচল সম্পূর্ণ বন্ধ আছে। সর্বোপরি সকলকে নিরাপদে থাকতে বলেন।
তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা তারিফ-উল- হাসান জানান, সরকারি নির্দেশনা অনুযায়ী দেশের অন্যান্য জেলায়। যেভাবে লকডাউন কঠোর করে করোনা সংক্রমণ কমিয়ে আনা সম্ভব হয়েছে। সেইভাবে আমিও আমার এ্যসিল্যান্ড এবং আইন-শৃঙ্খলা বাহিনীকে সাথে নিয়ে। লকডাউন কার্যকরের জন্য প্রাণ পনে কাজ করে যাচ্ছি। আমি মনে করি সাধারণ মানুষকে যদি বাইরে বের হতে বন্ধ করা যায়। তাহলে তালা উপজেলার তথা সাতক্ষীরা জেলার করোনা সংক্রমনের হার অনেকটাই কমে আসবে। সংবাদ কর্মীদের উদ্দেশ্যে উপজেলা নির্বাহি অফিসার বলেন, আপনাদের সার্বিক সহযোগিতা প্রয়োজন, কোথাও যদি কোন লকডাউন খারাপ পরিবেশ-পরিস্থিতি দেখেন তাহলে সাথে সাথে আমাকে অবহিত করবেন। আমি সেখানে ব্যবস্থা গ্রহণ করব। আইনশৃঙ্খলা বাহিনী নিরলসভাবে কাজ করে যাচ্ছেন, এবং বিভিন্ন রাজনৈতিক দলের জনপ্রতিনিধিরা কাজ করে যাচ্ছেন বলে তিনি জানান।

সর্বশেষ সংবাদ পেতে আমাদের সাথেই থাকুন।

Leave a Reply

Your email address will not be published.

সব ধরনের সংবাদ পেতে ক্লিক করুন।
দৈনিক হাওড় বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © 2019
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281