রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০২:০৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
বড়খাল স্কুল এন্ড কলেজের নির্বাচন সম্পন্ননাসিরনগরে “জাতীয় শিক্ষা সপ্তাহ” এর পুরস্কার বিতরণ ও মতবিনিময় সভা অনুষ্ঠিতচৌহালি উপজেলা নির্বাহী অফিসারের বিদায় সংবর্ধনা।চৌহালী উপজেলার সাধারণ মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে।দোয়ারাবাজারে স্কুল ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধারতারুণ্যের সাহিত্য ম্যাগাজিন “কালের পথিক” এর বিজয় দিবস ২য় সংখ্যায় লেখা আহ্বাননাসিরনগর হাসপাতালে সিজারে নবজাতক শিশুর জন্ম,  মা ও শিশুর হাতে এমপি’র উপহারনাসিরনগর উপজেলা স্বাস্থ্য ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত।মাশরাফির সাথে সিলেট স্ট্রাইকার্স হয়ে কে কে মাঠ মাতাবেন, দেখে নিনসুনামগঞ্জের মেয়ে নীপা ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্বর্ণপদক গ্রহন করছে

লাফার্জ হোলসিমের ৬ কর্মকর্তার বিরুদ্ধের প্রতারণা মামলা 

হাসান আহমদ
  • আপডেট সোমবার, ৬ সেপ্টেম্বর, ২০২১
  • ২৬৭ বার পড়া হয়েছে

ছাতক (সুনামগঞ্জ) প্রতিনিধি

সুনামগঞ্জের ছাতকে লাফার্জ হোলসিম সিমেন্ট কারখানার ৬ কর্মকর্তার বিরুদ্ধে প্রতারণার মামলা দায়ের করা হয়েছে। কোম্পানির সিইও মিঃ ইয়াংরেকিম সহ প্লান্ট ম্যানেজার হারপাল সিং, এইচ আর এন্ড লিগ্যাল ডাইরেক্টার মিজানুর রহমান, প্লান্ট এডমিন ম্যানেজার এনামুল হক, প্লান্ট এডমিন এসিস্টেন ম্যানেজার ইয়াকুব আলী, সিবিএ সভাপতি আনোয়ার হোসেনসহ ৬ জনকে আসামী ক‌রে এ মামলা দায়ের করা হয়।

গত (৩১ আগষ্ট) সিলেট অতিরিক্ত চীফ মেট্রোপলিটন ম‌্যাজিষ্ট্রেট আদালতে ২৩ পরিবহন শ্রমিকদের পক্ষে মামলাটি দায়ের করেন হেলাল আহমদ। তিনি সিলেটের বিমানবন্দর এলাকার হাবিবুর রহমানের পুত্র ও লাফার্জ হোলসিমের পরিবহন শ্রমিক নেতা। এ মামলাটি তদন্তের জন্য আদালত কর্তৃক পিবিআইকে নির্দেশ দেয়া হয়েছে।

জানা যায়, ছাতকস্থ লাফার্জ হোলসিম সিমেন্ট কোম্পানী লিমিটেডের কর্মরত ২৩ পরিবহণ শ্রমিক ২০১৩ সালের ৯ ডিসেম্বর চট্রগ্রাম ২য় শ্রম আদালতে ২৩টি শ্রম আইনে (আইআর) মামলা (নং-৩০-৫২/১৩) দায়ের করেন। এর প্রেক্ষিতে চট্রগ্রামের ২য় শ্রম আদালতের বিচারক এক আদেশে দেন। এতে বলা হয়, পরিবহন শ্রমিকদের চাকুরিতে যোগদানের সুযোগ প্রদানসহ চাকুরী সংক্রান্ত সকল সুযোগ সুবিধা বহালরেখে মামলা নিস্পত্তি না হওয়া পর্যন্ত কোন বকেয়া ভাতাদি থাকলে তাও পরিশোধ করার জন্য।

কিন্তু আদাল‌তের রায় দীর্ঘ ৩ বছ‌র অতিবাহিত হলেও বাস্তবায়ন হয়নি। শ্রমিক‌দের স‌ঙ্গে লাফার্জ কোম্পানী দফায়-দফায় বৈঠক কর‌েও কোনো সুরাহা হয়নি।

এ বিষয়ে লাফার্জের বিরুদ্ধে শ্রমিকদের পক্ষে আরেকটি কোর্ট অফ কন্টেম মামলা করা হয়েছিল।

সর্বশেষ (গত ২৭ আগষ্ট) সিলেটে লাফার্জের সেলস অফিসে শ্রমিকদের সঙ্গে বৈঠক করেন লাফার্জের উর্ধতন কর্মকর্তারা। এ বৈঠকেও শ্রমিকদেরকে বিষয়ে কোনো সুরাহা না দিয়ে উল্টো তা‌দের বিরু‌দ্ধে দায়েরি মামলাগুলো দ্রুত প্রত‌্যাহা‌রের কথা বলে শ্রমিকদের হুমকি দেওয়া হয়েছে বলে মামলার বাদী জানিয়েছে।##

সর্বশেষ সংবাদ পেতে আমাদের সাথেই থাকুন।

Leave a Reply

Your email address will not be published.

সব ধরনের সংবাদ পেতে ক্লিক করুন।
দৈনিক হাওড় বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © 2019
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281