শনিবার, ১১ মে ২০২৪, ১১:২২ পূর্বাহ্ন

আনোয়ারা উপজেলা আ.লীগের সম্মেলন কাল,কারা আসছেন নেতৃত্বে?

হাওড় বার্তা ডেস্ক
  • সংবাদ প্রকাশ বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০২২
  • ৪৩ বার পড়া হয়েছে

 

আনোয়ারা প্রতিনিধি,

চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় দীর্ঘ ১৮ বছর পর আগামীকাল শনিবার সম্মেলনের মাধ্যমে অনুষ্ঠিত হতে যাচ্ছে আওয়ামী লীগের কমিটি। এ সম্মেলন ঘিরে সংগঠনের নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। সম্মেলনকে সফল করতে চলছে ব্যাপক প্রস্তুতি। এ নিয়ে তৃণমূল নেতাকর্মীদের মধ্যে দেখা যাচ্ছে সাজ সাজ রব।

উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি এসএম আলমগীর চৌধুরীকে আহ্বায়ক করে পাঁচ সদস্য সম্মেলন প্রস্ততি কমিটি ও পাঁচটি উপ কমিটি গঠন করা হয়েছে। প্রস্ততি কমিটি গঠনের পর থেকে সম্মেলনকে সফল করতে ব্যস্ততম সময় কাঠাচ্ছে কমিটির সদস্যরা। সম্মেলনের যাবতীয় কার্যক্রম শুচারু রুপে হচ্ছে কিনা তা মনিটরিং করছেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক এমএ মান্নান চৌধুরী, সাধারণ সম্পাদক এমএ মালেক ও সিনিয়র সদস্য ভূমি মন্ত্রীরর একান্ত সহকারী সচিব রিদওয়ানুল করিম চৌধুরী সায়েম।

এদিকে কমিটিতে স্থান পেতে জোর লবিং চলছে। সেইসাথে চলছে ব্যাপক প্রচার প্রচারণাও। সম্ভাব্য প্রার্থীরা নিজেদের অবস্থানকে সুদৃঢ় করতে নানা ভাবে চেষ্ঠা চালিয়ে যাচ্ছেন। দলীয় নেতা কর্মীরা পছন্দের প্রার্থীর জন্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক ও ব্যানার দিয়ে সমর্থন জানিয়ে দিচ্ছে। তবে সবার দৃঢ় বিশ্বাস কাউন্সিলারদের মতামতের ভিত্তিতে কেন্দ্রীয় ও জেলা নেতৃবৃন্দসহ ভূমি মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি নেতা নির্বাচন করবেন।

আওয়ামী লীগ দলীয় সূত্রে জানা যায়, কেন্দ্রীয় কমিটির নির্দেশনা অনুযায়ী আগামী শনিবার আনোয়ারা সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে প্রায় দীর্ঘ ১৮ বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন। এতে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপিসহ কেন্দ্রীয় ও জেলা নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।

আওয়ামী লীগের স্থানীয় দলীয় নেতাকর্মীর সাথে কথা বলে জানা যায়, সম্মেলনে সভাপতি পদে উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী, বর্তমান সভাপতি অধ্যাপক এমএ মান্নান চৌধুরী, সহ সভাপতি এসএম আলীমগীর চৌধুরী এবং সাধারণ সম্পাদক পদে বর্তমান সাধারণ সম্পাদক এমএ মালেক, ফজলুল করিম চৌধুরী বাবুল ও নোয়াব আলী, মো. ইয়াছিন হিরু, সুগ্রীব মজুমদার দোলন ও উপজেলা শ্রমিকলীগের দুইবারের সভাপতি জসিম উদ্দিন চৌধুরীর নাম শোনা যাচ্ছে।

স্থানীয় নেতাকর্মীরা বলেন, অনেকদিন পরে উপজেলা আওয়ামী লীগের সম্মেলন হওয়ায় নেতাকর্মীরা চাঙা। তবে দলের নেতা কর্মীরা ত্যাগীরা নেতৃত্বে আসুক এটাই তাদের প্রত্যাশা।

সম্মেলন প্রস্ততি কমিটির আহ্বায়ক ও জেলা পরিষদ সদস্য এসএম আলমগীর চৌধুরী বলেন, গণতান্ত্রিক পদ্ধতিতে তৃণমূল পর্যায়ে সংগঠনকে শক্তিশালী করতে সম্মেলনের মাধ্যমে কমিটি গঠন করা হবে। তবে যে কোন পরিস্থিতিতে সর্বোচ্চ সিদ্ধান্ত নেবেন আমাদের অভিভাবক ভূমি মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি।

উল্লেখ্য, সর্বশেষ ২০০৪ সালের ১১ এপ্রিল আনোয়ারা উপজেলা আওয়ামীলীগের সম্মেলন হয়। সেই সম্মেলনে বাহাউদ্দিন খালেক শাহজীকে সভাপতি ও কাজী মোজামম্মেল হককে সাধারণ সম্পাদক করা হয়েছিল। এরপর কাজী মোজাম্মেল হককে সভাপতি ও অধ্যাপক এমএ মান্নান চৌধুরীকে সাধারণ সম্পাদক, সর্বশেষ অধ্যাপক এমএ মান্নান চৌধুরীকে সভাপতি ও এমএ মালেককে সাধারণ সম্পাদক করে দুইটি কমিটি দক্ষিণ জেলা আওয়ামীলীগ সম্মেলন ছাড়া অনুমোদন দেন।

মো.আমজাদ হোসেন #০৮.১২.২০২২ইংরেজি

সর্বশেষ সংবাদ পেতে চোখ রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের সংবাদ
বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর থেকে নিবন্ধনকৃত পত্রিকা। © All rights reserved © 2018-2024 Haworbarta.com
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281