শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:২৪ অপরাহ্ন

উপকূলীয় বেড়িবাঁধ নিয়ে কোনো অনিয়ম দুর্নীতি সহ্য করা হবেনা- অর্থ প্রতিমন্ত্রী।

হাওড় বার্তা ডেস্ক
  • সংবাদ প্রকাশ শনিবার, ২৩ মার্চ, ২০২৪
  • ৩৫ বার পড়া হয়েছে

আনোয়ারা (চট্টগ্রাম)প্রতিনিধি: অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান এমপি বলেছেন,উপকূলীয় বেড়িবাঁধ নিয়ে কোনো অনিয়ম দুর্নীতি সহ্য করা হবেনা। সরকারি বরাদ্দকৃত অর্থ জনগনের কাজে আসতে হবে। এখানে কোনো ধরণের দুর্নীতি যেন না হয়। সঠিক বাস্তবায়ন যেন হয়।

শনিবার (২৩ মার্চ) বিকেলে চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় ৫৭৭ কোটি টাকা ব্যায়ে উপকূলীয় বেড়িবাঁধ নির্মাণ ও পারকি সমুদ্র সৈকতে ৭১ কোটি টাকা ব্যয়ে পর্যটন কমপ্লেক্সের কাজ পরিদর্শন শেষে এসব কথা বলেন তিনি।

তিনি আরো বলেন, ২০১৬ সালে উপকূলীয় বেড়িবাঁধের কাজ শুরু হলেও এখনো কাজ শেষ না হওয়াটা সন্দেহজনক। অর্থ যা ছাড় হয়, সে অনুপাতে কাজ হয়না। পাউবোর ত্রুটি, টিকাদারের ত্রুটি এসব অভিযোগ শুনতে হচ্ছে যা ভালো লাগে না। সরকারের অর্থ ছাড় হচ্ছে-ব্যয় হচ্ছে, কিন্তু এত বছরে কাজ শেষ হয়নি। সরকারী অর্থ উত্তোলন করে ফেলেছেন, কিন্তু কাজ হয়নি কেন? বর্ষা মৌসুমের আগেই জিও ব্যাগ দিয়ে ভাঙন ঠেকাতে হবে। এলাকার মানুষের ভালমন্দ আমাকে আগে দেখতে হবে।

তিনি আরও বলেন, শেখ হাসিনা সরকার দেশ ও মানুষের জন্য কাজ করে যাচ্ছেন। মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তবায়নে আমাদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। মানুষের কোনো ধরণের সমস্যা যেন না হয়। সেদিকেও নজর রাখতে হবে। মানুষ শান্তিতে থাকবে এটাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ।

পরিদর্শনে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাশর মোহাম্মদ ফখরুজ্জামান, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইশতিয়াক ইমন, সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ আবদুল্লাহ আল মুমিন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল আহমেদসহ পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা।

এর পর সন্ধ্যা ৬টায় পারকি সমুদ্র সৈকতে বারশত ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত ইফতার মাহফিল ও কর্মী সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন তিনি। আওয়ামীলীগ নেতা শেখ আহম্মদ শাহ্ সভাপতিত্বে ও ইউপি সদস্য মো. তৌহিদুল ইসলামের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি আবু কালাম চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি কাজী মোজাম্মেল হক, বিএমএ সাবেক সভাপতি ডা. নাসির উদ্দিন মাহমুদ, চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য ইঞ্জিনিয়ার ইসলাম আহমেদ, উপজেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আবুল বশর, হাইলধরের সাবেক চেয়ারম্যান মো. নাজিম উদ্দিন, শিকলবাহার ইউপি চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আলম, ফরিদুল কবির, দক্ষিণ জেলা তাঁতীলীগের সহ সভাপতি মো. আজিজুল হক আজিজ, যুবলীগ নেতা নাজিম উদ্দিন ছোটন, আহকাম ইবনে জামিল মিশন, ব্যবসায়ী মোজাম্মেল হক, ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক জিয়া উদ্দিন বাবলু, শাহাদত হোসেন, খালেদ মোরশেদসহ হাজারো নেতাকর্মীরা।

এর আগে অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান এমপি বাংলাদেশ আওয়ামী লীগের প্রয়াত প্রেসিডিয়াম সদস্য আখতারুজ্জামান চৌধুরী বাবু ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি এম.ইদ্রিছ বিক্রমের কবরের শ্রদ্ধা জানান। হাইলধর ইউনিয়নের গুজরা নাথপাড়ায় আগুনে ক্ষতিগ্রস্তদের ত্রাণ বিতরণ করেন।

সর্বশেষ সংবাদ পেতে চোখ রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের সংবাদ
বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর থেকে নিবন্ধনকৃত পত্রিকা। © All rights reserved © 2018-2024 Haworbarta.com
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281