শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:৪৫ পূর্বাহ্ন

ছাতক অনলাইন প্রেসক্লাবের নামে ভূয়া কমিটি গঠন করায় ইউএনও বরাবর অভিযোগ

হাওড় বার্তা ডেস্ক
  • সংবাদ প্রকাশ শুক্রবার, ৯ জুন, ২০২৩
  • ২২৩ বার পড়া হয়েছে

ছাতক প্রতিনিধি

সুনামগঞ্জের ছাতক  উপজেলা নির্বাহী অফিসার বরাবরে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন
ছাতক অনলাইন প্রেসক্লাবের সভাপতি সাকির আমিন ও সাধারণ সম্পাদক অলিউর রহমান। বুধবার দুপুরে এ অভিযোগ দায়ের করেন তারা।  অভিযোগে বলা হয় ছাতক অনলাইন প্রেসক্লাবের নাম ভাঙ্গিয়ে ভূয়া একটি কমিটি গঠন করে সংবাদ কর্মীদের মধ্যে দ্বন্ধ সৃষ্টি করছে একটি কু চক্রী মহল।
অভিযোগ সুত্রে জানা,যায় ২০২১ সালের ২৪ ফেব্রুয়ারি ছাতক অনলাইন প্রেসক্লাব একটি অরাজনৈতিক ও অলাভজনক প্রতিষ্ঠানের যাত্রা শুরু হয়। এতে সকল মহল থেকে অভিনন্দনও জানানো হয়। পরে ২০২২ সালের ২৪ ফেব্রুয়ারি ছাতক অনলাইন প্রেসক্লাবের সভাপতি সাকির আমিনের সভাপতিত্বে প্রথম  প্রতিষ্টা বার্ষিকী অনুষ্ঠান পালিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ ৫ আসনের  সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান, দোয়ারাবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান দেওয়ান তানভীর আশরাফী চৌধুরী বাবু, ছাতক সরকারি কলেজের অধ্যক্ষ মঈন উদ্দিন আহমেদ, পৌর সভার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আবদুল ওয়াহিদ মজনু সহ স্থানীয় সাংবাদিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ।

কিন্তু সম্প্রতি  কিছু দুষ্কৃতিকারীরা অসাংবাদিক সুযোগ সন্ধানী কতিপয় লোকজন ছাতক অনলাইন প্রেসক্লাবের নাম ভাঙ্গিয়ে একটি কমিটি গঠন করে জনমনে বিভ্রান্তি সৃষ্টি করছে। এতে সংবাদ কর্মী ও জনমনে বিশৃঙ্খলা বিভ্রান্তি সৃষ্টি করে ছাতক অনলাইন প্রেসক্লাবের নাম ব্যবহার করায় সংবাদ কর্মীদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। এসব দুষ্কৃতিকারীদের কখনো কোনো প্রিন্ট মিডিয়া, বা ইলেকট্রনিকস মিডিয়ায় কাজ করতে দেখা যায়নি। সভাপতি দাবীদার মোশাররফ হোসেন উপজেলার সিংচাপইড় ইউনিয়নের সমতা স্কুল এন্ড কলেজের একজন শিক্ষক এবং সাধারণ সম্পাদক দাবীদার সাজ্জাদ মনির দেউলিয়া ডেসটিনি কম্পানির কর্মি । তারা একটি কুচক্রী মহলের ফরামর্শে ছাতক অনলাইন প্রেসক্লাবের সফলতা দেখে একই নাম ব্যবহার করে সংবাদ কর্মীদের মধ্যে প্রতিবন্ধকতা সৃষ্টি করে যাচ্ছে। পাশাপাশি শিক্ষক ও দলীয় পদবী থাকা সত্যে অপসাংবাদিকতা করে অবৈধ ভাবে লাভমান হওয়ার লক্ষে ছাতক অনলাইন প্রেসক্লাবের নাম ব্যবহার করে স্যোসাল মিডিয়ায় অপপ্রচার চালাচ্ছে।

উল্লেখ্য গত তিন বছর পূর্বে ছাতক অনলাইন প্রেসক্লাবের কমিটি গঠন করা হয়। ছাতক অনলাইন প্রেসক্লাবের সফলতা দেখে কুচক্রী মহলের যোগসাজশে একটি ভূয়া কমিটি গঠন করা হয়েছে। যাহা তদন্তে সত্যতা প্রমান মিলবে।
এ বিষয়ে তদন্তপূর্বক আইনি ব্যবস্থা গ্রহন করতে সংশ্লিষ্ট প্রশাসনের প্রতি জোর দাবী জানিয়েছেন ছাতক অনলাইন প্রেসক্লাবের সভাপতি সাকির আমিন ও সাধারণ সম্পাদক অলিউর রহমান।

সর্বশেষ সংবাদ পেতে চোখ রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের সংবাদ
বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর থেকে নিবন্ধনকৃত পত্রিকা। © All rights reserved © 2018-2024 Haworbarta.com
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281