শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:৫২ পূর্বাহ্ন

টেকনোলজিস্ট এর অভাবে করোনা পরীক্ষা বন্ধ!

মো: শাকিল আহমেদ
  • সংবাদ প্রকাশ সোমবার, ৩১ জানুয়ারী, ২০২২
  • ২৪৪ বার পড়া হয়েছে

চৌহালী (সিরাজগঞ্জ) প্রতিনিধি 

সারাদেশে আবারও হানা দিয়েছে করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন। হাসপাতালগুলোতে দিন দিন বাড়ছে করোনা রোগী। তার সাথে যোগ হচ্ছে করোনা উপসর্গ নিয়ে ভর্তি হওয়া রোগীর সংখ্যা। কিন্তু সিরাজগঞ্জের চৌহালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বন্ধ রয়েছে করোনা পরীক্ষা।

সোমবার সকালে চৌহালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে দেখা যায়, জ্বর, ঠান্ডা ও কাশি (করোনা উপসর্গ) নিয়ে করোনা পরীক্ষা করতে এসে একাধিক রোগী ফিরে যাচ্ছেন। এদের মধ্যে আয়শা সিদ্দিকাসহ অনেকেই বলেন, আমাদের উপজেলায় করোনা পরীক্ষা বন্ধ থাকায় পার্শ্ববর্তী উপজেলা বেলকুচি ও নাগরপুর থেকে পরীক্ষা করতে গিয়ে অনেক দুর্ভোগ পোহাতে হচ্ছে। তাছাড়া বেসরকারি হাসপাতালে গেলে ৩ থেকে সাড়ে ৩ হাজার টাকা খরচ হচ্ছে যা চৌহালীর দরিদ্র মানুষের কাছে ব্যয়বহুল।

স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, এর আগে প্রতিদিন প্রায় ১২-১৫ জন রোগীর করোনা পরীক্ষা করা হতো। টেকনোলজিস্ট না থাকার কারণে এখন সম্ভব হচ্ছে না। যে কারণে প্রতিদিন করোনা উপসর্গ নিয়ে একাধিক রোগী ফিরে যাচ্ছেন।

এ বিষয়ে জানতে চৌহালী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা (টিএইচও) ডা. আব্দুল কাদের বলেন, চৌহালীতে দুজন মেডিকেল টেকনোলজিস্ট (ল্যাব) ছিল তাদের বদলিজনিত কারণে গত দেড়মাস ধরে করোনা পরীক্ষা বন্ধ রয়েছে। দ্রুত পদক্ষেপ নিতে বিষয়টি জেলা সিভিল সার্জন জানানো হয়েছে।

সিরাজগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. রাম পদ রায় জানান, চৌহালীতে করোনা পরীক্ষা শুরু করতে দ্রুত মেডিকেল টেকনোলজিস্ট (ল্যাব) দেওয়া হবে।

সর্বশেষ সংবাদ পেতে চোখ রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের সংবাদ
বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর থেকে নিবন্ধনকৃত পত্রিকা। © All rights reserved © 2018-2024 Haworbarta.com
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281