শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:৩৩ অপরাহ্ন

তালায় দখলীকার জমি জবর দখল করে চারশত বাঁশ কর্তন

হাওড় বার্তা ডেস্ক
  • সংবাদ প্রকাশ রবিবার, ২০ নভেম্বর, ২০২২
  • ৬৫ বার পড়া হয়েছে

 

মোঃ লিটন হোসাইন (তালা- সাতক্ষীরা)
তালায় বিজ্ঞ আদালতে চলমান মামলা দখলদারদের উচ্ছেদ ও জবরদখলের চেষ্টায় কয়েকশত বাঁশ গাছ কর্তন করার অভিযোগ উঠেছে।

শুক্রবার (১৮ নভেম্বর) সকাল আটটার সময় এজাহার কারির পিতার স্বত্ব দখলীকার ও খরিদ সুত্রে প্রাপ্ত জমির কয়েকশত বাঁশ গাছ কর্তন করা হয়েছে বলে একই দিনে তালা থানায় একটি লিখিত এজাহার দায়ের করেছে ভুক্তভোগীর ছেলে।

সাতক্ষীরা জেলার তারা উপজেলাধীন তেঁতুলিয়া ইউনিয়নের শিরাশুনী গ্রামে ঘটনাটি ঘটেছে।
এ ঘটনায় ভুক্তভোগী মোঃ আশরাফ উদ্দিন শেখার ছেলে শরীফ রায়হান মিশু বাদি হয়ে একই গ্রামের মোঃ আব্দুর রশিদ শেখের ছেলে মোঃ মন্টু শেখ সহ ১০ জনকে আসামী ও ৯-১০ জনকে অজ্ঞাতনামা আসামি করে তালা থানায় একটি লিখিত এজাহার দায়ের করেন। এজাহারে বর্ধিত অনান্য আসামিরা হলেন মোঃ রশিদ শেখের ছেলে মোঃ কুদ্দুস শেষ,ছাত্তার শেখের ছেলে মোঃ বাবুল শেখ, মৃত্যু কোনায় শেখের ছেলে মোঃ মান্নান শেখ, আব্দুর রশিদ শেখ, আব্দুস সাত্তার শেখ, মোশাররফ শেখের ছেলে মোঃ নাজমুল শেখ, মোঃ ইকবাল শেখ, মান্নান শেখের ছেলে মোঃ জুয়েল শেখ, মোঃ বাবলু শেখের ছেলে মোঃ নাজিম শেখ সহ অজ্ঞাতনামা ৯-১০ জন কে আসামি করা হয়েছে। থানা সুত্রে তথ্য মতে এজাহারটি এখন তদন্তাধীন রয়েছে।
তালা থানায় দায়েরকৃত মামলার বিবারণ সুত্রে প্রাপ্ত তথ্য মতে জানা গেছে ঘটনায় দিন পুর্ব শত্রুতার জের ধরে শিরাশুনি মৌজার সাবেক ৫৮১,৫৮৩ দাগের জমি সংক্রান্ত বিরোধের জেরে অভিযুক্তরা পুর্ব পরিকল্পিত ভাবে হাতে দা কুড়াল,হাত করাত, বাঁশ কাঁটার সামগ্রী সহ লাঠি লোহার বড় সহ বিভিন্ন দেশীয় অস্ত্রে সস্ত্রে সজ্জিত হইয়া ভুক্তভোগীর পিতার স্বত্ব দখলীকার জমিতে প্রবেশ করিয়া অভিযুক্তরা একে অপরের সহযোগিতায় উক্ত জমিতে থাকা চার শত বাঁশ কাটিয়া অনুমানিক ৪০ হাজার টাকার ক্ষতিসাধন করেন।এ সময় অভিযুক্তরা বাঁধা প্রদান করিতে গেলে অভিযুক্ত সহ অজ্ঞাতনামা সকলে খুব জখমের হুমকি প্রদর্শন করে ঘটনা স্থান প্রদান করেন। উক্ত জমি নিয়ে সাতক্ষীরা বিজ্ঞ আদালতে একটি আপিল মামলা চলমান রয়েছে বলে জানা গেছে।

এবিষয়ে তালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি চৌধুরী রেজাউল করীম জানান এমন একটি অভিযোগ এসেছে। অভিযোগ টি এজাহার হিসাবে গন্য করার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

সর্বশেষ সংবাদ পেতে চোখ রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের সংবাদ
বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর থেকে নিবন্ধনকৃত পত্রিকা। © All rights reserved © 2018-2024 Haworbarta.com
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281