শনিবার, ০৪ মে ২০২৪, ০৭:৩০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
ইউএসএ বাংলা আন্তর্জাতিক সাহিত্য সম্মেলন-২০২৪ সম্পন্ন।সুনামগঞ্জে রিক্সা চালক ও হতদরিদ্রদের মধ্যে খাবার পানি ও স্যালাইন বিতরণ।সুনামগঞ্জ জেলা বিএনপির প্রবীণ নেতা ওয়াকিফুর রহমান আর নেই-!!ইউক্যালিপটাস গাছ পরিবেশের জন্য হুমকি। সিলেট সদর উপজেলা নির্বাচনে জনপ্রিয়তার জুয়ার উঠেছে অধ্যক্ষ সুজাত আলী রফিকেরআবারও ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী হতে চান এড. আবুল হোসেন ১১ বছর স্বাস্থ্য সহকারী পদে কাজ করেও স্বাস্থ্য সহকারী হতে পারেননি ২১ জন যুবক।তীব্র তাপদাহ: ঘাম, প্রখর রোদ উপেক্ষা করেও ফসলের মাঠে কৃষকর কৃষাণী।জাতীয় নেতা আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যু বার্ষিকী।সুনামগঞ্জে এডিবির সেফগার্ড পলিসি সংশোধনের দাবীতে কর্মসূচী। 

পছন্দের তালিকায় এম এ মান্নান। 

হাওড় বার্তা ডেস্ক
  • সংবাদ প্রকাশ শুক্রবার, ১২ জানুয়ারী, ২০২৪
  • ৯১৯ বার পড়া হয়েছে

শহিদুল ইসলাম রেদুয়ান: কিছু মানুষ মনের অজান্তে ভালোবাসা’র মানুষ হয়ে যায় ঠিক আমার কাছে এমন একজন ব্যাক্তি হলেন সদ্য সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান স্যার।

ব্যাক্তিগতভাবে আমি রাজনীতির সাথে সম্পৃক্ত নয়। এবং ভবিষ্যৎ প্রজন্মে থাকার ইচ্ছে নহে। আমাদের সামাজে কিছু সংখ্যক ব্যক্তি সামাজিক দায়বদ্ধতা এবং বঞ্চিত অবহেলিত মানব কল্যাণে সেবামূলক এবং উন্নয়নমুলক কাজ করে সবার পছন্দের মানুষ হয়ে উঠেন। তেমনই আমার পছন্দের রয়েছে বেশ কয়েকজন ব্যক্তিত্ব তাদের মধ্যে একজন আমার নিজ সংসদীয় আসন (সুনামগঞ্জ -৩) নির্বাচিত সাংসদ এম এ মান্নান স্যার।

কি কারণে পছন্দের ব্যক্তি হয়ে উঠলেন, রাজনীতি করা একজন মানুষের ব্যক্তিগত সিদ্ধান্ত। তবে রাজনীতির বাহির সাধারণ মানুষের মনের কোটায় স্থান করা কঠিন ব্যাপার। হ্যাঁ মানুষের হৃদয়ে স্থান করেছেন এম এ মান্নান। সমগ্র বাংলাদেশ জুড়ে  হাওড়অঞ্চল নামে সু-পরিচিত সুনামগঞ্জ। অন্য জেলার তুলনায় হাওরাঞ্চলের জনগোষ্ঠী কিছুটা পিছিয়ে থাকবেই স্বাভাবিক ব্যাপার। তবে এম এ মান্নান সুনামগঞ্জবাসীর মাঝে স্বপ্নের রাজপুত্রের মতন আগমন করে শিক্ষা,স্বাস্থ্য, সড়ক,সেতু,স্যানিটেশন সহ অংসখ্য উন্নয়ন করেছেন। এবং হাওড়অঞ্চলের জনগোষ্ঠী কে শিখেছেন কিভাবে স্বপ্ন দেখতে হয়। তাছাড়া এমন কিছু উন্নয়ন করেছে যা ভবিষ্যৎ প্রজন্মের জন্য বিশাল উপকার হবে নি:সন্দেহে বলতে পারি। তাদের মধ্যে উল্লেখযোগ্য হলো বঙ্গবন্ধু মেডিকেল কলেজ এন্ড হাসপাতাল, সুনামগঞ্জ টেক্সটাইল ইনস্টিটিউট, রাণীগঞ্জ সেতু, ধান গবেষণা কেন্দ্রসহ অসংখ্য উন্নয়নের ফলে গর্ব করে বলতে পারি আমাদের টেক্সটাইল, বিটাক, বিশ্ববিদ্যালয়, মেডিকেল, ধান গবেষণা কেন্দ্র, হাসপাতালসহ ইত্যাদি প্রতিষ্ঠানের ফলে আমাদের শিক্ষা এবং কর্মসংস্থানের সুযোগ হয়েছে। আমরা গর্বিত একজন মন্ত্রী-এমপি’র কাছে থেকে যতটুকু উন্নয়ন পাওয়া কথা আমরা পেয়েছি এবং মানুষের একজন আইন প্রণেতা হিসেবে অব্যাহত উন্নয়নের পরিসমাপ্তি করতে পারলেই কালজয়ী হিসেবে স্থান পাবেন এমপি মান্নান।

এম এ মান্নান স্যার পছন্দের মানুষ হওয়ার অন্যতম কারণ হলো উনার কাছে যেকোনো শ্রেণির মানুষ গেলে উনি সাদরে গ্রহণ করেন এবং যথাযথ সম্মান প্রদর্শন করেন। এবং উনার অন্যতম গুণ হলো কেউ যদি ভুল করে নিরদ্বিধায় আঙুল দিয়ে দেখিয়ে দেন এই জায়গায় ভুল হয়েছে হোক সে রাজনীতিবিদ কিংবা সাধারণ জনগণ। বর্তমান পরামর্শ দাতার অভাব নেই কিন্তু কোন জায়গায় ভুল হয়েছে এতটুকু দেখেনোর মতন মানুষ খুবই কম পাওয়া।

সাম্প্রতিক সময় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পর সরকারের বিভিন্ন পলিসি ও বৈশ্বিক রাজনৈতিক সংকট মোকাবেলায় নতুন মন্ত্রী সভায় অনেক পরিবর্তন এসেছে। যদিও তা নতুন নয় পূর্বে অনেক বয়োজ্যেষ্ঠ, অভিজ্ঞ ও হেভিওয়েট মন্ত্রীরা বাদ পড়েছেন।

সেখানে থেকে বাদ পড়েছেন সদ্য সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। তা নিয়ে দেশেব্যাপী মানুষের হতাশের আক্ষেপ দেখা যাচ্ছে। যদি আমরা লক্ষ্য করি তাহলে দেখব নবম-দশম এবং একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর মন্ত্রী সভায় থেকে হেভিওয়েট মন্ত্রীরা বাদ পড়েছে। আবার দ্বাদশ মন্ত্রী সভায় অনেকজন কে দেখা যাচ্ছে৷ পরিশেষে এম এ মান্নান একজন সফল মন্ত্রী বলব। তার অন্যতম দৃষ্টান্ত উন্নয়ন ও সর্বস্তরের জনগণের ভালোবাসা।

সর্বশেষ সংবাদ পেতে চোখ রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের সংবাদ
বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর থেকে নিবন্ধনকৃত পত্রিকা। © All rights reserved © 2018-2024 Haworbarta.com
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281