শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:৫৯ অপরাহ্ন

বিএনপির মুখের ভাষা গনতান্ত্রিক নয়,তারা ভয় দেখিয়ে সরকার পাল্টাতে চায়…পরিকল্পনামন্ত্রী মান্নান।

কুলেন্দু শেখর দাস সুনামগঞ্জ প্রতিনিধি
  • সংবাদ প্রকাশ রবিবার, ১৬ এপ্রিল, ২০২৩
  • ২০৩ বার পড়া হয়েছে

পরিকল্পনামন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান এমপি বিএনপিকে উদ্দেশ্যে করে বলেছেন,তাদের কর্মসূচী আর আচার আচরণে ভীতি বা সন্দেহ সংশয় আছে এটা সরকারকে ভেবে দেখা উচিত,লোকজজন আছেন ভেবে দেখবেন বলে তিনি মনে করেন। একটি গোষ্ঠি তাদের অগ্নি সন্ত্রাসে রেকর্ড আছে,ইতিহাস আছে তাদের এবং বিরোধী রাজনীতিবিদদের মধ্যে এমনও আছেন তাদের মুখের ভাষা গনতান্ত্রিক বা গ্রহনযোগ্য নয়,তারা ভয় দেখিয়ে ধমক দিয়ে সরকার পাল্টাতে চান তাও আইনের বাহিরে গিয়ে। তাদের মধ্যে যদি কেউ অতি উৎসাহে এমন কর্মকান্ড করতে চান আমি তাদেরকে অনুরোধ করব দায়িত্ববান যারা আছেন তাদের বিষয়টি ভেবে দেখে সিদ্ধান্ত নেওয়া উচিত । ইতিহাস তাই বলে আর কয়েকদিন পরে ধান পুরোপুরি কৃষকদের ঘরে চলে আসবে,ধান চালটা হলো মূল্যস্প্রীতির মূল কারণ। কাজেই ধান চাল কৃষকদের ঘরে উঠে গেলে আগামী মে মাস থেকে দ্রব্যমূল্যের দাম সাধারন মানুষের নাগালের ভেতরে চলে আসবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

তিনি আরো বলেন,এই দেশের উন্নয়নে যতগুলো সরকার রাষ্ট্রিয় ক্ষমতায় অধিষ্ঠিত হয়েছিল কেহ গ্রামের অসহায়,নির্যাতিত,নিপীড়িত অসুস্থ মানুষজনের কল্যাণের কথা কখনো ভাবেনি। কিন্তু আমাদের নেত্রী বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্রামের মানুষের কল্যাণের কথা ভেবে তাদের কিভাবে সরকারের সুযোগ সুবিধা দিয়ে সমৃদ্ধ করা যায় সেই লক্ষ্যে আগে গ্রামের উন্নয়ন করতে হবে ভেবেই গ্রামে অবকাঠামোসহ সার্বিক উন্নয়নের সরকার গুরুত্ব দেয়ায় দেশ আজ সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে। বিশ্বে বাংলাদেশ আজ উন্নত ও সমৃদ্ধ দেশে পরিণত হয়েছে বলে তিনি মনে করেন। তিনি আরো বলেন,আজ গরীব কারা যারা দুবেল্ াদুমুটো ভাত খেতে পারে না,সরকার তাদের খাবারের ব্যবস্থা করে দিচ্ছে। কেভিড মহমারীর ধাক্কা বিশ্বের উন্নত দেশগুলো সামাল দিতে পারেনি কিন্ত আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার প্রতিটি মানুষের জন্য ভ্যাকসিনের ব্যবস্থা করেছেন। তাছাড়া ইউক্রেন ও রাশিয়ার যুদ্ধে বিশ্বে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম বেড়েছে । সরকার সাধ্যমতো চেষ্টা করছে জিনিসপত্রের দাম সাধারন মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে রাখতে। তিনি বলেন আজ গ্রামীন জনপদে রাস্তাঘাট,স্কুল কলেজসহ সাধারন মানুষের জীবনমানের উন্নয়নের ব্যাপক পরিবর্তন সাধিত হয়েছে। কাজেই এই সরকারের শাসনামলে দেশে যে উন্নয়ন হয়েছে তা স্বাধীনতা পরবর্তী কোন সরকার করে দেখাতে পারেনি।

তিনি শনিবার দুপুর ১২টায় সুনামগঞ্জ জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা কার্যালয়ের যৌথ আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রধান অতিথি হিসেবে জেলায় ক্যান্সার,কিডনী,লিভার,সিরোসিস,স্ট্রোকে প্যারালাইজড,জন্মগত হৃদরোগ ও থ্যালাসেমিয়ায় আক্রান্ত রোগীদের আর্থিক সহায়তা কর্মসূচীর আওতায় ৩৪৬জন রোগীর মধ্যে এককোটি ৭৩ লাখ টাকা অনুদানের চেক রোগীদের মাঝে হস্তান্তর পরবর্তী সাংবাদিকদের প্রশ্নের জবাবে পরিকল্পনামন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান এসব কথা বলেন।

সুনামগঞ্জের জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরীর সভাপতিত্বে এ সময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন পৌরসভার মেয়র নাদের বখত,অতিরিক্ত পুলিশ সুপার(ক্রাইম) মো. আবু সাঈদ জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ পরিচালক সুচিত্রা রায়,পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. মামুন হালদার।

সর্বশেষ সংবাদ পেতে চোখ রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের সংবাদ
বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর থেকে নিবন্ধনকৃত পত্রিকা। © All rights reserved © 2018-2024 Haworbarta.com
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281