শুক্রবার, ০৩ মে ২০২৪, ১১:৪৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
ইউএসএ বাংলা আন্তর্জাতিক সাহিত্য সম্মেলন-২০২৪ সম্পন্ন।সুনামগঞ্জে রিক্সা চালক ও হতদরিদ্রদের মধ্যে খাবার পানি ও স্যালাইন বিতরণ।সুনামগঞ্জ জেলা বিএনপির প্রবীণ নেতা ওয়াকিফুর রহমান আর নেই-!!ইউক্যালিপটাস গাছ পরিবেশের জন্য হুমকি। সিলেট সদর উপজেলা নির্বাচনে জনপ্রিয়তার জুয়ার উঠেছে অধ্যক্ষ সুজাত আলী রফিকেরআবারও ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী হতে চান এড. আবুল হোসেন ১১ বছর স্বাস্থ্য সহকারী পদে কাজ করেও স্বাস্থ্য সহকারী হতে পারেননি ২১ জন যুবক।তীব্র তাপদাহ: ঘাম, প্রখর রোদ উপেক্ষা করেও ফসলের মাঠে কৃষকর কৃষাণী।জাতীয় নেতা আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যু বার্ষিকী।সুনামগঞ্জে এডিবির সেফগার্ড পলিসি সংশোধনের দাবীতে কর্মসূচী। 

ভোটের মাঠে সাদাত মান্নান অভি।

হাওড় বার্তা ডেস্ক
  • সংবাদ প্রকাশ সোমবার, ১২ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৬২ বার পড়া হয়েছে

নিজেস্ব প্রতিবেদক: সুনামগঞ্জ জেলার শান্তিগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে, অবহেলিত সুনামগঞ্জের উন্নয়নের মহা নায়ক, হাওর বন্ধু, স্বজন রাজনীতিবিদ, সুনামগঞ্জ-৩ আসনের টানা চার বারের সংসদ সদস্য, সাবেক পরিকল্পনামন্ত্রী, পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব এম এ মান্নান এমপির পুত্র যুক্তরাজ্য ব্যার্কলেইজ ব্যাংকের এমডি, বিশিষ্ট অর্থনীতিবিদ ও শান্তিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি সাদাত মান্নান অভি চেয়াম্যান পদে নির্বাচন করবেন বলে উচ্ছসিত হয়ে প্রচারণা চালাচ্ছেন, আওয়ামী লীগের নেতাকর্মীরা।

সেই সাথে সাধারণ মানুষও এই প্রচারণায় অংশ নিচ্ছেন। এতো মধ্যে ব্যাপক ভাবে প্রচারণা চলছে স্যোসাল মিডিয়ায় ও বিভিন্ন হাট-বাজারে। হাট-বাজার গুলো ব্যানার ফেস্টুনে ছেয়ে গেছে। অনেকইে চায়ের কাপে ঝড় তুলছেন, বলছেন, যোগ্য ব্যক্তির যোগ্য উত্তরসূরি সাদাত মান্নান অভি।

আমরা নিজেদের এলাকার উন্নয়নে দলমত নির্বিশেষে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে এমন যোগ্য মানুষকেই আগামীর নেতা হিসাবে দেখতে চাই। সাদাত মান্নান অভি আগামী উপজেলা পরিষদ নির্বাচনে বিপুল ভোটে নির্বাচতি হবেন বলেও মনে করছেন তারা। তবে তিনি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হবেন কি না সে নিয়েও চলছে আলোচনা।

বিশ্বস্ত সূত্রে জানা যায়, সাদাত মান্নান অভি, আগামী উপজেলা পরিষদ নির্বাচনে শান্তিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে প্রার্থী হবেন। সব কিছু ঠিকটাক থাকলে ২-১ দিনের মধ্যেই আনুষ্ঠানিক ভাবে ঘোষণা দিয়ে প্রাচারণা ও গণসংযোগ চালানু হবে বলেও জানা যায়। নির্বাচন করবেন এটা একেবারেই নিশ্চিত হয়েছেন এ প্রতিবেদক।

আরও জানা যায়, সাবেক পরিকল্পনা মন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান এমপির সুযোগ্য পুত্র সাদাত মান্নান অভি যুক্তরাজ্য প্রবাসী হলেও তিনি বিগত দ্বাদশ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী, তাঁর পিতার পক্ষে শান্তিগঞ্জ ও জগন্নাথপুর উপজেলার গ্রাম-গঞ্জে ব্যাপক নির্বাচনী প্রচারণা চালিয়েছেন। বিশেষ করে শান্তিগঞ্জ উপজেলায় নির্বাচনী প্রচারণা কালে জনগণের দোরগোড়ায় পৌছে যান এবং দলমত নির্বিশেষে সাবলীল চলাফেরা, আচার আচরণে, ভদ্রতা ও মার্জিত ব্যবহারে ভাল মানুষ হিসাবে বিপুল জনপ্রিয়তা পান। যার ফলে শান্তিগঞ্জ উপজেলার বিভিন্ন গ্রাম থেকে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হতে প্রস্তাব আসতে থাকে এবং গ্রাম-গঞ্জে ব্যানার ফেস্টুন ও সোসাল মিডিয়া ফেসবুকেও তাকে নিয়ে আলোচনা চলতে থাকে।

অনেকেই মনে করছেন, যার পিতার হাত ধরে সুনামগঞ্জ জেলায় বৃহৎ বৃহৎ উন্নয়ন প্রকল্প সাধিত হয়েছে। বিশেষ করে শান্তিগঞ্জ উপজেলা ২০০৬ সালে প্রতিষ্ঠার পর কোন স্থাপনা না থাকলেও এম এ মান্নানের উন্নয়নে আলাদা ভাবে শান্তিগঞ্জ উপজেলা স্বীকৃতি পেয়েছে। এম এ মান্নান একজন নির্লোভ মানুষ, উন্নয়ন পাগল মানুষ হিসাবে জনগণের কাছে একজন স্বজ্জন ব্যক্তি হিসাবে পরিচিতি রয়েছে। তাই জনগণের প্রত্যাশা পুরণে এম এ মান্নানের পরবর্তী উত্তরাধিকার তার সুযোগ্য পুত্র লন্ডন ব্যার্কলেইজ ব্যাংকের এমডি, বিশিষ্ট অর্থনীতিবিদ ও শান্তিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি সাদাত মান্নান অভিকেই আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হিসাবে দেখতে চান তারা।

শান্তিগঞ্জ উপজেলার পাথারিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুর আলম জানান, সাদাত মান্নান অভি একজন সু-শিক্ষত ও ভদ্র মানুষ। তাঁকে নিয়ে আমরা গত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিটি গ্রামে ও হাট-বাজারে গিয়েছি। এত মার্জিত মানুষ তিনি যা এর আগে কখনও আমরা দেখিনি। এলাকার মানুষ উনাকে নিয়ে আগামীর স্বপ্ন দেখেন। আমরাও চাই আগামীর নেতৃত্বে এই রকম মানুষ প্রয়োজন। আমরা দলের নেতাকর্মী ও সাধারণ মানুষ সহ সকলেই চাই আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে সাদাত মান্নান অভি ভাইকে চেয়ারম্যান পদে নির্বাচিত করতে। আমরা বিপুল ভোটের মাধ্যমে অভি ভাইকে নির্বাচিত করবো ইনশাআল্লাহ।

উপজেলার দরগাপাশা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও দরগাপাশা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মো. মনির উদ্দিন জানান, যোগ্য ব্যক্তির যোগ্য উত্তরসূরি হিসেবে ইতো মধ্যে সাদাত মান্নান অভি ব্যাপক ভাবে পরিচিতি পেয়েছেন। আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে সাদাত মান্নান অভি ভাইকে চেয়ারম্যান পদে নির্বাচিত করার জন্য আমরা মাঠে কাজ করে যাচ্ছি। এমন মানুষ জনপ্রতিনিধি হলে এলাকার উন্নয়ন আরো অনেক গুণ বেড়ে যাবে বলে আমি মনে করি। সেই সাথে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আমরা দলমত নির্বিশেষে প্রিয় নেতা উন্নয়নের বাতিঘর সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি স্যারের সুযোগ্য উত্তরাধীকার সাদাত মান্নান অভি ভাইকে বিশাল ভোটের ব্যবধানে নির্বাচিত করবো।

শান্তিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও উপজেলা যুবলীগ নেতা সোহেল তালুকদার জানান, স্বজ্জন রাজনীতিবিদ, সাবেক সফল পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপির হাত ধরে অবহেলিত সুনামগঞ্জ জেলা এত দ্রুত উন্নয়নের মহা বিপ্লবের জেলায় পরিতন হয়েছে, এলাকার মানুষ সেই নেতার উত্তরসূরিকে নিয়ে স্বপ্ন দেখতেই পারি। যে জেলায় পরিচয় দেওয়ার মতো কোন বড় অবকাটামো ছিলো না, আজ সেখানে আমাদের বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হয়েছে, ৫০০ শয্যা বিশিষ্ট সুনামগঞ্জ বঙ্গবন্ধু মেডিকেল কলেজ নির্মাণ করা হয়েছে, আমাদের সুনামগঞ্জে টেক্সটাইল ইনস্টিটিউট নির্মাণ করা হয়েছে। সাদাত মান্নান অভি একজন উচ্চ শিক্ষত ও ভদ্র-মার্জিত, সাদা মনের মানুষ। উপজেলা পরিষদ নির্বাচনে সাদাত মান্নান অভি ভাইকে নিয়ে এলাকার নেতাকর্মীরা ও সাধারণ মানুষের মধ্যে উচ্ছ্বাস দেখা দিয়েছে। এটা মানুষের ভালোবাসার বহিঃপ্রকাশ। এরকম মেধাবী ও সৎ মানুষ রাজনীতিতে খুবই প্রয়োজন। আমরা মনে করে, তিনি উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হলে বিপুল ভোটে বিজয়ী হবেন।

শান্তিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের বর্ষিয়ান নেতা, উপজেলা আওয়ামী লীগের সাবেক সিনিয়র সহ সভাপতি হাজী তহুর আলী জানান, আগামী উপজেলা পরিষদ নির্বাচনে আর্বজনা মুক্ত, দুর্নীতি মুক্ত, সৎ ও মেধাবী, যোগ্য ব্যক্তিকেই আমরা নির্বাচিত করবো। আমরা এমন একজন মানুষকে বাচাই করেছি, যার কোন কলঙ্ক নাই, যার কোন অহংকার নাই, যিনি একদম সাদা মনের মানুষ, তিনি আমাদের হাওর এলাকার উন্নয়নের মহা নায়ক জননেতা এম এ মান্নান এমপির সুযোগ্য পুত্র সাদাত মান্নান অভি। তাঁকে নির্বাচিত করার লক্ষ্যে আমরা কাজ চালিয়ে যাচ্ছি।

এম এ মান্নান এমপির সাবেক রাজনৈতিক সচিব ইবকাল হোসেন জানান, সর্বজন শ্রদ্ধেয় নেতা সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি স্যারের সুযোগ্য পুত্র সাদাত মান্নান অভি ভাই একজন পরিচ্ছন্ন মানুষ। তিনি আগামী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী হয়ে নির্বাচন করবেন। আমরা এরই মধ্যে সকল নেকতাকর্মীরা মাঠে কাজ করা শুরু করেছেন। হাট-বাজার গুলোতে প্রচারণা চলমান আছে। অভি ভাই কয়েক দিনের মধ্যেই এলাকায় আসবেন। তখন আরো ব্যাপক ভাবেই প্রচারণা চালানো হবে। এলাকায় এসেই মানুষের ঘরে-ঘরে যাবেন তিনি। সবার দোয়া নিয়ে গণসংযোগে নামবো আমরা।

সর্বশেষ সংবাদ পেতে চোখ রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের সংবাদ
বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর থেকে নিবন্ধনকৃত পত্রিকা। © All rights reserved © 2018-2024 Haworbarta.com
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281