রবিবার, ০৫ মে ২০২৪, ০৩:০৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
ইউএসএ বাংলা আন্তর্জাতিক সাহিত্য সম্মেলন-২০২৪ সম্পন্ন।সুনামগঞ্জে রিক্সা চালক ও হতদরিদ্রদের মধ্যে খাবার পানি ও স্যালাইন বিতরণ।সুনামগঞ্জ জেলা বিএনপির প্রবীণ নেতা ওয়াকিফুর রহমান আর নেই-!!ইউক্যালিপটাস গাছ পরিবেশের জন্য হুমকি। সিলেট সদর উপজেলা নির্বাচনে জনপ্রিয়তার জুয়ার উঠেছে অধ্যক্ষ সুজাত আলী রফিকেরআবারও ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী হতে চান এড. আবুল হোসেন ১১ বছর স্বাস্থ্য সহকারী পদে কাজ করেও স্বাস্থ্য সহকারী হতে পারেননি ২১ জন যুবক।তীব্র তাপদাহ: ঘাম, প্রখর রোদ উপেক্ষা করেও ফসলের মাঠে কৃষকর কৃষাণী।জাতীয় নেতা আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যু বার্ষিকী।সুনামগঞ্জে এডিবির সেফগার্ড পলিসি সংশোধনের দাবীতে কর্মসূচী। 

রাজস্থলীতে জাতীয় স্থানীয় সরকার দিবস র্যালী ও উন্নয়ন মেলা-উদ্বোধন

চাইথোযাইমং মারমা বিশেষ প্রতিনিধি :
  • সংবাদ প্রকাশ রবিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৩
  • ৪২ বার পড়া হয়েছে

রাঙামাটি জেলা রাজস্থলীতে জাতীয় স্থানীয় সরকার দিবস র্যালী মাধ্যমে উদযাপন উপলক্ষ্যে উন্নয়ন মেলা-২০২৩ উদ্বোধন করা হয়েছে।রাজস্থলী উপজেলা প্রশাসন ও পরিষদের যৌথ আয়োজনে রবিবার সকালে একটি বর্নাঢ্য র‌্যালী বের করা হয়। পরে পরিষদের অডিটোরিয়ামে ইউএনও শান্তনু কুমার দাশ এর সভাপতিত্বে আলোচনাসভা অনুষ্ঠিত হয়।
উপজেলা খাদ্য ভারপ্রাপ্ত কর্মকর্তা আশিষ ভৌমিকের সঞ্চালনায় আয়োজিত আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও স্থানীয় আ’লীগের সভাপতি উবাচ মারমা । অন্যান্যের মধ্যে ভাইস চেয়ারম্যান অংনুচিং মারমা, মহিলা ভাইস চেয়ারম্যান উচসিন মারমা, উপজেলা কৃষি অফিসার আবুল খায়ের, , উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার তাজুরুল ইসলাম, ঘিলাছড়ি ইউপি চেয়ারম্যান রবার্ট ত্রিপুরা ,গাইন্দ্যা ইউপি চেয়ারম্যান পুচিংমং মারমা, বাঙালহালিয়া ইউপি চেয়ারম্যান আদোমং মারমা উপস্থিত থেকে বক্তব্য রাখেন।

এসময় বিভিন্ন ইউনিয়নের ইউপি সদস্য এবং সংরক্ষিত মহিলা ইউপি সদস্যগণ, উদ্যোক্তা, পরিষদের বিভিন্ন দপ্তরের প্রধানগণ সহ স্থানীয় গণমাধ্যমকর্মী ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা উন্নয়ন মেলার কর্মসূচীতে অংশগ্রহন করেন।
উল্লেখ যে, দেশে প্রথমবারের মতো উদযাপিত হয়েছে জাতীয় স্থানীয় সরকার দিবস। সেবা ও উন্নতির দক্ষ রূপকার, উন্নয়নে-উদ্ভাবনে স্থানীয় সরকার- এই স্লোগান নিয়ে দিবসটি উদযাপন করা হয়। জনসচেতনতা তৈরি এবং স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোর সঙ্গে জনগণের সম্পৃক্ততা বাড়াতে দিবসটি উদযাপনের সিদ্ধান্ত নিয়েছে সরকার। দিবসটি গত ২৫ ফেব্রুয়ারি উদযাপনের কথা থাকলেও তা পিছিয়ে ১৪ সেপ্টেম্বর নির্ধারণ করা হয়। দিবসটি পালনের মাধ্যমে স্থানীয় সরকার ও সাধারণ জনগণের মেলবন্ধন আরো দৃঢ় হবে। সেবা প্রাপ্তি হবে সহজ ও ঝামেলামুক্ত। স্থানীয় সরকার অধিকতর দক্ষতার সাথে নিরাপদ পানি, স্যানিটেশন, শিক্ষা, চিকিৎসা, সামাজিক নিরাপত্তা, অবকাঠামো উন্নয়ন প্রভৃতি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেবে। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত উন্নত ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে অগ্রণী ভূমিকা পালন করবে বলে জানা যায়।

সর্বশেষ সংবাদ পেতে চোখ রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের সংবাদ
বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর থেকে নিবন্ধনকৃত পত্রিকা। © All rights reserved © 2018-2024 Haworbarta.com
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281