শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১২:৩১ অপরাহ্ন

চৌহালীতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালন।

হাওড় বার্তা ডেস্ক
  • সংবাদ প্রকাশ মঙ্গলবার, ২৬ মার্চ, ২০২৪
  • ৪৩ বার পড়া হয়েছে

চৌহালী প্রতিনিধি: সিরাজগঞ্জের চৌহালী উপজেলা প্রসাশনের উদ্দ্যোগে ২৬ শে মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে চৌহালী সরকারি কলেজ মাঠে আলোচনা সভা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে সঞ্চালনা করেন মোল্লা বাবুল আক্তার, ভাইস চেয়ারম্যান উপজেলা পরিষদ চৌহালী। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মোঃ মাহবুব হাসান, উপজেলা নির্বাহী কর্মকর্তা চৌহালী। উক্ত অনুষ্ঠান উদ্ভোধন করেন মোঃ ফারুক সরকার, চেয়ারম্যান উপজেলা পরিষদ চৌহালী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্যামল দত্ত-অফিসার ইনচার্জ চৌহালী থানা, মোঃ হেকমত আলী – উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা চৌহালী, ডাঃ জান্নাতি- প্রানি সম্পদ কর্মকর্তা চৌহালী, মোঃ বশির উদ্দিন – উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা চৌহালী।

১৯৭১ সালের এই দিনে সশস্ত্র মুক্তিযুদ্ধের আনুষ্ঠানিক সূচনা হয়েছিল। ২৬ মার্চ প্রথম প্রহরে পাকিস্তানি সেনাবাহিনীর হাতে গ্রেফতার হওয়ার আগে বাঙালি জাতির অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু মাতৃভূমিকে মুক্ত করার ডাক দিয়েছিলেন।

তিনি শত্রু সেনাদের বিতাড়িত করতে শেষ রক্তবিন্দু দিয়ে লড়াই করার আহ্বান জানান। বঙ্গবন্ধু বলেছিলেন, ‘ইহাই হয়তো আমাদের শেষ বার্তা, আজ হইতে বাংলাদেশ স্বাধীন।’

তৎকালীন ইপিআরের ওয়্যারলেস থেকে বঙ্গবন্ধুর সেই বার্তা ছড়িয়ে দেওয়া হয় দেশের সর্বত্র। বঙ্গবন্ধুর এ ঘোষণায় সেদিনই ঐক্যবদ্ধ সশস্ত্র মুক্তিসংগ্রামে ঝাঁপিয়ে পড়ে গোটা জাতি। চট্টগ্রামের কালুরঘাট বেতার কেন্দ্র থেকে শুরু হয় বঙ্গবন্ধুর স্বাধীনতার ঘোষণা পাঠ।

এরপর পাকিস্তানি হানাদার বাহিনীর নির্বিচার হত্যা, ধ্বংস ও পৈশাচিকতার বিরুদ্ধে ৯ মাসের মরণপণ লড়াইয়ে ৩০ লাখ শহীদের আত্মদানের বিনিময়ে অভ্যুদয় ঘটে। গোটা জাতি আজ শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছে দেশের জন্য আত্মোৎসর্গকারী শহীদদের। শ্রদ্ধা জানাচ্ছে মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ বাংলার অকুতোভয় বীর মুক্তিযোদ্ধাদের।

আরো উপস্থিত ছিলেন জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা ও বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী সহ ইলেকট্রনিক প্রিন্ট মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

সর্বশেষ সংবাদ পেতে চোখ রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের সংবাদ
বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর থেকে নিবন্ধনকৃত পত্রিকা। © All rights reserved © 2018-2024 Haworbarta.com
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281