শনিবার, ০৪ মে ২০২৪, ০১:১৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
ইউএসএ বাংলা আন্তর্জাতিক সাহিত্য সম্মেলন-২০২৪ সম্পন্ন।সুনামগঞ্জে রিক্সা চালক ও হতদরিদ্রদের মধ্যে খাবার পানি ও স্যালাইন বিতরণ।সুনামগঞ্জ জেলা বিএনপির প্রবীণ নেতা ওয়াকিফুর রহমান আর নেই-!!ইউক্যালিপটাস গাছ পরিবেশের জন্য হুমকি। সিলেট সদর উপজেলা নির্বাচনে জনপ্রিয়তার জুয়ার উঠেছে অধ্যক্ষ সুজাত আলী রফিকেরআবারও ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী হতে চান এড. আবুল হোসেন ১১ বছর স্বাস্থ্য সহকারী পদে কাজ করেও স্বাস্থ্য সহকারী হতে পারেননি ২১ জন যুবক।তীব্র তাপদাহ: ঘাম, প্রখর রোদ উপেক্ষা করেও ফসলের মাঠে কৃষকর কৃষাণী।জাতীয় নেতা আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যু বার্ষিকী।সুনামগঞ্জে এডিবির সেফগার্ড পলিসি সংশোধনের দাবীতে কর্মসূচী। 

ছাতকে গ্রীন গোবিন্দগঞ্জ কর্তৃক ছিন্নমূল শিশুদের মাঝে ঈদ উপহার বিতরণ।

হাওড় বার্তা ডেস্ক
  • সংবাদ প্রকাশ মঙ্গলবার, ২ এপ্রিল, ২০২৪
  • ৬৪ বার পড়া হয়েছে

মোঃ তাজিদুল ইসলাম 

সুনামগঞ্জ ছাতকের পিছিয়ে পড়া নারী ও শিশুদের মধ্যে গ্রীন গোবিন্দগঞ্জে ঈদ উপহার বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (২ এপ্রিল) সকালের দিকে বিভিন্ন এলাকায় ঈদের উপহার বিতরণ করা হয়।

করুণায় নয়, ভালবেসে ঈদে উপহার দিন পিছিয়ে পরা নারী ও শিশুদের। আমাদের সমাজের নানা প্রান্তরে ছড়িয়ে আছে অভাবী মানুষ। রাস্তাঘাটে ফুটফুটে পথ শিশুরা ঘুরে বেড়ায় পেটে ক্ষুধার জ্বালা নিয়ে, গায়ে ছেঁড়া জামা চড়িয়ে। পথচারী কারো কাছে হাত পাতে ‘দুইডা ট্যাহা দ্যান” বলে। কারো দয়া হলে দেয় না হলে ‘যা ফোট’ বলে ধমক দিয়ে তারিয়ে দেয়। বেশীর ভাগ সময়ই নগর জীবনে সর্বত্র ছড়িয়ে থাকা এসব পথ শিশুদের দিকে কেউ ফিরে তাকায় না। অবহেলা আর করুণা নিয়ে ওরা বেঁচে থাকে আমাদেরই চারপাশে।

কবি সুকান্ত ভট্টাচার্য ১৯৪৭ সালে তার ছাড়পত্র কবিতায় লিখেছিলেন এসেছে নতুন শিশু, তাকে ছেড়ে দিতে হবে স্থান-!! জীর্ণ পৃথিবীতে ব্যর্থ, মৃত আর ধ্বংস্তুপ-পিঠে চলে যেতে হবে আমাদের।চলে যাব-তবু আজ যতক্ষণ দেহে আছে প্রাণ প্রাণপণে পৃথিবীর সরাব জঞ্জাল,এ বিশ্বকে এ-শিশুর বাসযোগ্য করে যাব আমি নবজাতকের কাছে এ আমার দৃঢ় অঙ্গীকার।

আজ ২০২৪ সালেও কি আমরা শিশুদের জন্য বাসযোগ্য করে পৃথিবী গড়ে তুলতে পেরেছি? এমন প্রশ্ন ঘুরপাক খায় হয়তো আমাদের সবার মনেই। সবাই হয়তো কিছু একটা করতে চাই শিশুদের জন্য, সমাজের জন্য। কিন্তু কতজন আমরা সত্যিকারে রাস্তায় নেমে মানবতার পাশে এসে দাঁড়িয়েছি, শিশুদের মুখে হাসি ফুটিয়েছি? কিছু মানুষ আছে যারা নিরবে মানুষের পাশে, মানবতার পাশে, এসে দাঁড়ায়। তেমনি একটি ব্যতিক্রমি প্রতিষ্ঠান ছাতকের গোবিন্দগঞ্জ এলাকায় অবস্থিত সামাজিক বিজনেস উদ্যোক্তা প্লাটফর্ম “গ্রীন গোবিন্দগঞ্জ”।

প্রতিষ্ঠানটি ২০২০ সাল থেকে সামাজিক দায়বদ্ধতা থেকে জনসাধারণের জন্য বিভিন্ন কাজ করে যাচ্ছে। শিশুদের জন্য শিক্ষামূলক কর্মসূচি নিয়ে আগেও কাজ করেছে এবং এই ঈদে দেশে বিদেশে থাকা প্রতিষ্ঠানটির উদ্যোক্তা ও শুভানুধ্যায়ীদের উদ্যোগে ২ এপ্রিল ২০২৪ ইং তারিখে স্হানীয় রিলেশন টাওয়ার মার্কেটে অবস্থিত আয়শা ডিজিটাল সাইন – এর অফিস পিছিয়ে পড়া নারী ও শিশুদের মধ্যে ঈদের পোশাক উপহার হিসেবে দেওয়া হয়।

গ্রীন গোবিন্দগঞ্জ প্রতিষ্ঠানটির উদ্যোক্তাদের অন্যতম সদস্য যুক্তরাজ্য ভিত্তিক প্রশিক্ষক ও লেখক আবু মারুফ, সৌদি আরব প্রবাসী কামাল আহমেদ, যুক্তরাষ্ট্র প্রবাসী ব্যবসায়ী “রায়হান ফ্যাশন মার্ট” এর স্বত্বাধিকারী -রায়হান আহমদ, ওমান প্রবাসী সাইদুর রহমান নোমান, এবং বাংলাদেশের কিছু ব্যবসায়ী প্রতিষ্ঠান – আয়শা ডিজিটাল সাইন, পঞ্চরত্ব, মেসার্স জনতা ফার্মেসী, আই.কে.আর কাস্টমার সার্ভিস ও মিহা ফ্যাশন – এর সৌজন্যে এই মানবিক কর্মসূচি বাস্তবায়ন করা হয়।

সর্বশেষ সংবাদ পেতে চোখ রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের সংবাদ
বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর থেকে নিবন্ধনকৃত পত্রিকা। © All rights reserved © 2018-2024 Haworbarta.com
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281