বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০১:৫৮ অপরাহ্ন
শিরোনাম
বিশ্বনাথে শখের বসে বাড়ির উপর ছাদ বাগানআনোয়ারা প্রেসক্লাবের নির্বাচন শুক্রবার ,বইছে উৎসবের আমেজশান্তিগঞ্জ উপজেলা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক হলেন ফখরুল ইসলাম ফাহিমধর্মপাশায় প্রার্থী বাছাই উপলক্ষে আ’লীগের বিশেষ বর্ধিত সভাতাহিরপুর উপজেলা ছাত্রলীগ কমিটি গঠনতাহিরপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি হলেন আশ্রাউল জামান ইমন সাধারণ সম্পাদক সাইদুর রহমানতাহিরপুর উপজেলা ছাত্রলীগের নবগঠিত কমিটিকে স্বাগতম জানিয়ে আনন্দ মিছিলবিক্ষোভ ও ঝাড়ু মিছিলে উত্তাল তাহিরপুর উপজেলা ছাত্রলীগ- হাওড় বার্তাঢোল প্রতিক নিয়ে জাউয়াবাজার ইউপি নির্বাচনে লায়েক আহমদ হাম্বলী-হাওড় বার্তা বিশ্বনাথে প্রতারনা মামলায় ৩ আসামির জামিন না মঞ্জুর

রাঙামাটি সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার দাবীতে রাজস্থলী প্রেস ক্লাব প্রতিবাদ মানববন্ধন 

চাইথোয়াইমং মাৱমা
  • আপডেট শুক্রবার, ২৪ সেপ্টেম্বর, ২০২১
  • ৭৫ বার পড়া হয়েছে

রাঙামাটি জেলা প্রতিনিধি

রাঙামাটিতে ৬ সাংবাদিকদের বিরুদ্ধের উদ্দেশ্য প্রণোদিতভাবে মিথ্যা দায়ের করা মামলা প্রত্যাহার দাবীতে রাঙামাটি জেলা

রাজস্থলী প্রেস ক্লাবের উদ্যােগের মানববন্ধন ও প্রতিবাদ সভা । এতে সাথে বাংলাদেশ টেলিভিশনের সাবেক রাঙামাটি প্রতিনিধি প্রয়াত মোস্তফা কামালের পরিবারকে ভিটেমাটি থেকে উচ্ছেদের ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি।শুক্রবার প্রেস ক্লাব প্রাঙ্গণ সামনে সকাল সাড়ে ১০ ৩০ মিনিটে রাজস্থলী প্রেস ক্লাব ও কর্মরত সাংবাদিকদের উদ্যোগে আয়েজিত মানববন্ধনে বক্তারা মামলা প্রত্যাহার ও আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি তুলে ধরেন।

এ মানববন্ধন ও প্রতিবাদ সভায় রাজস্থলী প্রেস ক্লাবের সভাপতি আজগর আলী খানের সভাপতিত্বে মানববন্ধন প্রতিবাদ সভা। বক্তব্য রাখেন বাংলাদেশ বেতার চাউচিং মারমা, দৈনিক সাঙু প্রতিনিধি আইয়ুব চৌধুরী, প্রমুখ । উক্ত মানববন্ধন প্রতিবাদ সভার সঞ্চালনা করেছেন প্রেসক্লাবের সাধারন সম্পাদক চাইথোয়াইমং মারমা।

রাঙামাটিতে প্রবীন মেধাবী ৬ সাংবাদিকের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে রাজস্থলীর সাংবাদিকরা সহমত পোষন করে বলেন, যড়ষন্ত্রকারীরা বাংলাদেশ টেলিভিশনের সাবেক রাঙামাটি প্রতিনিধি প্রয়াত মোস্তফা কামালের পরিবারকে স্থাবর সম্পদের ভিটেমাটি থেকে উচ্ছেদ করার কিছু মহলরা পায়তারা করছে। ঐ পরিবারের পক্ষ নিয়ে কথা বলতে গিয়ে আরো কয়েকজন সাংবাদিককে মিথ্যা মামলায় জড়ানো হয়েছে, যা কারো কাম্য নয়।

আরো বক্তারা বলেন, রাঙামাটি থেকে কাজ করা বিটিভি প্রতিনিধি জাহেদা কামালের সাথে ভূমি বিরোধের জেরে তার আত্মীয়দের সাথে দীর্ঘদিন যাবত মনোমালিন্য বিরাজমান দেখা গেছে। কিন্তু ভূমি বিরোধের এই বিষয়টিকে পূঁজি কেন্দ্র করে এই নারী সাংবাদিকের মান মর্যাদা ক্ষুন্ন করাসহ তার চরিত্র হননমুলক মিথ্যা গুজব চালিয়ে তার এক আত্মীয় ইমতিয়াজ কামাল ইমন বেশ কিছুদিন যাবত তার নিজের নামে এবং বেনামে (ফেইক আইডিতে) প্রচার কুৎসা রটনা করে ফেইসবুকে পোস্ট দেওয়ার মাধ্যমে সাইবার অপরাধ করে আসছিলেন। এই বিষয়ে জাহেদা কামালের পক্ষ অবলম্বন করে কথা বলায় রাঙামাটি প্রেসক্লাবের সদস্য এবং এশিয়ান টিভির রাঙামাটি প্রতিনিধি আলমগীর মানিকের পোস্টেও উল্লেখিত ইমন মানহানিকর এক মন্তব্য করেন।

প্রায় দীর্ঘদিন যাবত বিষয়টি সয্য করার পর বাংলাদেশ টেলিভিশনের রাঙামাটি প্রতিনিধি ও রাঙামাটি প্রেসক্লাবের সদস্য মিসেস জাহেদা কামাল ডিজিটাল নিরাপত্তা আইনে থানায় একটি অভিযোগ দায়ের করেন (যার-নং রাঙামাটি কোতয়ালী থানা- ১৩৩, তাং ০৩/০৮/২০২১খ্রিঃ, রাঙামাটি আদালতের স্মারক নং ৩৫৮২, তাং ১১/০৮/২০২১)। উক্ত অভিযোগটি বিজ্ঞ আদালতের নির্দেশে বর্তমানে তদন্তাধীন রয়েছে।

এসময় বক্তারা আরো বলেন, পারিবারিক ভূমি বিরোধের ক্ষোভ নিবারণের জন্য বিটিভি’র রাঙামাটি জেলা প্রতিনিধি জাহেদা কামালের আত্মীয়া আয়েশা আক্তার সোনিয়া ও তার স্বামী ১১৯ নং সহকারি অ্যাটর্নি জেনারেল সাইফুুর রহমান ছিদ্দিকী (সাইফ) পরস্পর যোগসাজশে উল্লেখিত ইমতিয়াজ কামাল ইমনকে ব্যবহার করেন। তিনি তার ক্ষমতার অপব্যবহার করে রাঙামাটির থানা-পুলিশ এমনকি আইন কর্মকর্তাদের কাছে একের পর এক নিজের পদের পরিচয় দিয়ে প্রভাব খাটিয়ে মামলাটিকে ভিন্নখাতে প্রবাহের চেষ্টা করে যাচ্ছেন। কর্মকর্তার মোবাইলের কল রেকর্ড চেক করলে যার সঠিক সত্যতা মিলবে। এই আইন কর্মকর্তা ব্যক্তি স্বার্থ চরিতার্থ করার জন্য নিজের পদবী ব্যবহারের মাধ্যমে ইমনকে দিয়ে নানা রকম প্রোপাগান্ডা চালিয়ে সৎ সাহসিক সাংবাদিক সমাজের মান-মর্যাদা ক্ষুন্ন করে চলেছেন। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। এবং এর সাথে অভিযুক্ত সাংবাদিকদের বিরুদ্ধে উদ্দেশ্য প্রনোদিত ভাবে করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি।

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরিতে আরো সংবাদ
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281