শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৭:২১ পূর্বাহ্ন

বিশ্বনাথে সাইফুলের ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল

হাওড় বার্তা ডেস্ক
  • সংবাদ প্রকাশ শুক্রবার, ২২ অক্টোবর, ২০২১
  • ২৯৭ বার পড়া হয়েছে

বিশ্বনাথ প্রতিনিধি : সিলেটের বিশ্বনাথে চাঞ্চল্যকর কৃষক ছরকুম আলী দয়াল ও স্কুলছাত্র সুমেল আহমদ হত্যা মামলায় গ্রেফতারকৃত প্রধান আসামি সাইফুল আলমের (৪০) ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল ও পথসভা অনুষ্ঠিত হয়েছে।

সেই সাথে অবৈধ অস্ত্র উদ্ধার ও পলাতক আসামিদের গ্রেফতার করে বিশেষ ট্রাইব্যুনালে বিচারের মাধ্যমে ফাঁসির দাবি জানানো হয়েছে।

শুক্রবার (২২ অক্টোবর) বিকেলে ‘চাউলধনী হাওর ও কৃষক বাঁচাও আন্দোলন’ এবং চাউলধনী হাওর রক্ষা পরিষদ ইউকে’র উদ্যোগে উপজেলা সদরে এই বিক্ষোভ মিছিল ও পথসভা অনুষ্ঠিত হয়।

মিছিলটি উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে বাসিয়া সেতুর উপরে গিয়ে এক পথসভায় মিলিত হয়।

‘চাউলধনী হাওর ও কৃষক বাঁচাও আন্দোলন’ কমিটির সভাপতি আবুল কালামের সভাপতিত্বে ও আনোয়ার হোসেন ধন মিয়া মেম্বার এবং বাবুল মাস্টারের যৌথ পরিচালনায় পথসভায় বক্তব্য রাখেন, কমিটির যুগ্ম আহবায়ক আরিফ উল্লা সিতাব, আফজল হোসেন, নজির মিয়া ও নিহত ছরকুম আলী দয়াল হত্যা মামলার বাদি আহমদ আলী।

প্রায় সাড়ে ৫মাস পলাতক থাকার পর বৃহস্পতিবার সন্ধ্যা ৭টার দিকে ঢাকার সেগুন বাগিচার কাচা বাজার এলাকা থেকে প্রধান আসামি সাইফুল আলমকে গ্রেফতার করেছে রমনা থানা পুলিশ। খবর পেয়ে বিশ্বনাথ থানার ওসি (তদন্ত) রমা প্রসাদ চক্রবর্তি ঢাকায় গিয়ে সাইফুলকে শুক্রবার সকালে বিশ্বনাথ থানায় নিয়ে আসেন।

শনিবার তাকে সিলেটের আদালতে তোলা হবে। সেই সাথে রিমান্ডের আবেদনও করবেন বলে জানান সুমেল আহমদ হত্যা মামলার তদন্তকারি কর্মকর্তা রমা প্রসাদ চক্রবর্তী।

উল্লেখ্য: গত ১ মে চৈতননগর গ্রামের রাস্তায় মাটি কাটা নিয়ে সংঘর্ষের সময় গুলিবিদ্ধ হয়ে নিহত হয় স্কুলছাত্র সুমেল আহমদ। এর পূর্বে ২৮ জানুয়ারি হাওরে পানি সেচ নিয়ে দু’পক্ষে সংঘর্ষের সময় নিহত হন কৃষক ছরকুম আলী দয়াল। এ দুটি মামলার প্রধান আসামি সাইফুল আলম।

সর্বশেষ সংবাদ পেতে চোখ রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের সংবাদ
বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর থেকে নিবন্ধনকৃত পত্রিকা। © All rights reserved © 2018-2024 Haworbarta.com
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281