মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০২:৪৭ অপরাহ্ন

চট্রগ্রামে Humane First Movement এর সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত

প্রদীপ
  • সংবাদ প্রকাশ সোমবার, ২৯ নভেম্বর, ২০২১
  • ১৩২ বার পড়া হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি 

হিউম্যাইন ফার্স্ট মুভমেন্ট এর আয়োজনে দেশজুড়ে ভার্চুয়াল সম্প্রীতি সমাবেশ এর দ্বিতীয় আয়োজন সম্প্রীতির সমাবেশ চট্টগ্রাম অনুষ্ঠিত হয়েছে।

অসাম্প্রদায়িক বাংলাদেশ এবং বর্তমান প্রেক্ষাপট প্রতিপাদ্যে গত রবিবার (২৮ নভেম্বর) ২টি পর্বে Humane First Movement এর ফেইসবুক পেইজে সম্প্রীতির সমাবেশ এর উদ্বোধন হয় বাংলাদেশ সময় রাত ৯ টায় এবং শেষ হয় রাত ১১:৩০ টায়।

বক্তারা তাদের জীবনের স্মৃতি রোমন্থন করতে গিয়ে বলেন, আগের দিনগুলোতে প্রতিটা ধর্মের মানুষজনের পারষ্পরিক শান্তিপূর্ণ যে সহাবস্থান ছিলো, একে অপরের প্রতি যে শ্রদ্ধা আর ভালোবাসা ছিলো এবং সর্বোপরি ধর্ম বর্ণের পরিচয়ের উর্ধ্বে মানবিক গুণাবলী সম্পন্ন মানুষ হওয়ার যে শিক্ষা এবং পরিবেশ বজায় ছিলো, সেই পরিবেশ, সেই শিক্ষা থেকে আমরা দিন দিন দূরে সরে আসছি। এখন ধর্মের নামে, বর্ণের নামে, ব্যক্তি আদর্শের নামে যে বিভেদ সৃষ্টি হচ্ছে সেগুলোই সাম্প্রদায়িক হামলার নেপথ্য কারণ।

আরো বলেন, সাম্প্রদায়িক হামলার শিকার যে কারো আইনি সহায়তা চাওয়া যেমন তার কর্তব্য এবং তাকে আইনী সহায়তা দেয়া রাষ্ট্রের কর্তব্য।

হিউম্যান ফার্স্ট মুভমেন্ট এর প্রতিষ্ঠাতা ও পরিচালক অজন্তা দেব রায়ের সভাপতিত্বে উদ্বোধন ও স্বাগত বক্তব্য প্রদান করেন চট্টগ্রাম কো-অর্ডিনেটর অধ্যাপক গোফরান উদ্দিন টিটু। আলোচনায় যুক্ত ছিলেন লেখক ও উন্নয়ন সংগঠক নাসরিন সুলতানা খানম, এক্টিভিস্ট এডভোকেট রাজেশ পাল, সাংবাদিক, আবৃত্তিশিল্পী ফারুক তাহের, বিজয় ৭১ সভাপতি সাংস্কৃতিক ব্যাক্তিত্ব সজল চৌধুরী, কালচারাল পার্ক অধ্যক্ষ কবি জয়দেব কর, নব পণ্ডিত বিহার কাতালগঞ্জ এর উপাধ্যক্ষ ভান্তে তনহংকর, বিজিসি ট্রাস্ট মেডিকেল কলেজ হসপিটালের সহকারী পরিচালক ডাঃ সানাই প্রু ত্রিপুরা, সংগঠক ইউসুফ সোহেল, সংগঠন এর পক্ষে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন জয়েন্ট ক্যাম্পেইন কো-অর্ডিনেটর সৈয়দা সেলিমা আক্তার।

সাংস্কৃতিক আয়োজনে যুক্ত ছিলেন, সংগীতশিল্পী লিটন নন্দী, আবৃত্তিশিল্পী সোমা মুৎসুদ্দি।

অনুষ্ঠান সঞ্চালনা করেন ভলান্টিয়ার কো-অর্ডিনেটর মিলন দত্ত এবং হামিদ উদ্দিন। কারিগরি ও যান্ত্রিক সহযোগিতায় ছিলেন সায়েম হোসাইন।

সর্বশেষ সংবাদ পেতে চোখ রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের সংবাদ
বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর থেকে নিবন্ধনকৃত পত্রিকা। © All rights reserved © 2018-2024 Haworbarta.com
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281