রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১২:০৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
১১ বছর স্বাস্থ্য সহকারী পদে কাজ করেও স্বাস্থ্য সহকারী হতে পারেননি ২১ জন যুবক।তীব্র তাপদাহ: ঘাম, প্রখর রোদ উপেক্ষা করেও ফসলের মাঠে কৃষকর কৃষাণী।জাতীয় নেতা আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যু বার্ষিকী।সুনামগঞ্জে এডিবির সেফগার্ড পলিসি সংশোধনের দাবীতে কর্মসূচী। গণধর্ষণের ধামাচাঁপা: কিশোরীকে ১১দিন পর উদ্ধার করেও হয়নি মামলা। কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ -!!সিলেট বিভাগীয় শ্রেষ্ঠ ওসি ছাতক থানার শাহ আলম-!!নাসিরনগরে” সর্বজনীন পেনশন স্কিম” এর উদ্বুদ্ধকরণ সভা। হবিগঞ্জে দু’পক্ষের সংঘর্ষে আহত শতাধিক -!!জগন্নাথপুরে বাড়ি দখলের অভিযোগ আ.লীগ নেতার বিরুদ্ধে-!!

ফোক গান দিয়ে দেশ-বিদেশ মাতাচ্ছেন তামান্না হক-!!

হাওড় বার্তা ডেস্ক
  • সংবাদ প্রকাশ মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০২৩
  • ১২১ বার পড়া হয়েছে

আনিছুর রহমান পলাশ: দেশীয় সঙ্গীতাঙ্গনের তরুণ প্রজন্মের জনপ্রিয় গায়িকা তামান্না হক। একাধারে স্টেজ শো, চলচ্চিত্রের প্লেব্যাক, টেলিভিশন শো – সব মাধ্যমেই কন্ঠের জাদুতে দেশ বিদেশ মুগ্ধ করছেন সুন্দরী – সুরেলা এই গায়িকা। দেশ – বিদেশের মঞ্চ মাতানো গায়িকা তামান্না সম্প্রতি নিজের সঙ্গীত ক্যারিয়ার সম্পর্কে জানাতে কথা বলেছেন দৈনিক হাওর বার্তা র নির্বাহী সম্পাদক আনিসুর রহমান পলাশের সাথে ।

দেশীয় সঙ্গীতাঙ্গনের তরুণ প্রজন্মের জনপ্রিয় গায়িকা তামান্না হক। একাধারে স্টেজ শো, চলচ্চিত্রের প্লেব্যাক, টেলিভিশন শো – সব মাধ্যমেই কন্ঠের জাদুতে মুগ্ধ করছেন সুন্দরী – সুরেলা এই গায়িকা। দেশ – বিদেশের মঞ্চ মাতানো গায়িকা তামান্না সম্প্রতি নিজের সঙ্গীত ক্যারিয়ার সম্পর্কে জানাতে মুখোমুখি হয়েছিলেন এই প্রতিবেদকের। দীর্ঘ আলাপচারিতায় তিনি বলেছেন সঙ্গীত জীবনের আদ্যোপান্ত।

চলতি সময়ে তামান্না হক গায়িকা হিসেবে জনপ্রিয়তা পেলেও তার কিন্তু অভিনেত্রী হওয়ার কথা ছিল। একটা সময় তিনি অভিনেত্রী হওয়ার লক্ষ্যে মঞ্চ নাটকে অভিনয় করেছেন। এই প্রসঙ্গে বলেন, ছোটবেলায় আমি থিয়েটার করতাম। অভিনেত্রী রোকেয়া প্রাচী ম্যামের কাছে অভিনয় শিখেছি এবং বেশকিছু মঞ্চ নাটকে অভিনয় করি। কিছু টিভি নাটকেও অভিনয় করি তখন। বনফুলের গান, পৌষ ফাগুনের পালাসহ কয়েকটি নাটকে অভিনয় করেছি। আমি অভিনয় করলেও তখন মাঝে মধ্যেই গুন গুন করে গান গাইতাম।

অভিনয়ের পাশাপশি তামান্না তখন বাংলাদেশ শিশু একাডেমি থেকে নাচেরও প্রশিক্ষণ। কিন্তু পড়াশোনার ব্যস্ততার কারণে এক পর্যায়ে অভিনয় ও নাচ তাকে ছাড়তে হয়। পড়াশোনার পাঠ একটু গুছিয়ে এনেই সঙ্গীতের সুর – তালের বিশাল সমুদ্রে ডুব দেন তামান্না। তিনি বলেন, ২০১৫ সালে উস্তাদ নাসির চৌধুরীর কাছে হাতেখড়ি নিয়ে গান শিখতে শুরু করি। উনি ছাড়াও উস্তাদ আবু সাঈদ বিশ্বাস কাছে তালিম নিয়ে ২০১৭ সালে আবারও উস্তাদ নাসির চৌধুরীর কাছে সঙ্গীত চর্চার শুরু। এরপর উস্তাদজীর মাধ্যমেই ২০১৭ সালে ১১ আগস্ট প্রথমবার সংগীতশিল্পী হিসেবে স্টেজ পারফরমেন্স শুরু করি।

তামান্না জানান, স্টেজ শো শুরুর পরের বছরেই তার গাওয়া প্রথম অডিও অ্যালবাম রিলিজ হয় সঙ্গীতার ব্যানার থেকে। অ্যালবামের নাম ছিল ‘আমি লিখলাম চিঠি’। গীতিকার ও সুরকার ছিলেন কলকাতার ইকবাল খান, সংগীত পরিচালক ছিলেন খায়েম আহমেদ। তামান্না গাওয়া গানের উল্লেখযোগ্য অ্যালবাম দোটানা মন, আমি বন্ধু তোমার আছি, এই বুকে থাকো, মায়া লাগে, ধাক ধাক করে, মিষ্টি পান, উল্লেখযোগ। এই পর্যন্ত ৫০টি মৌলিক গান গেয়েছেন বলে তামান্না জানান। এরপর তিনি চলচ্চিত্রের প্লেব্যাক শুরু করেন।

চলচ্চিত্রের প্লেব্যাক করা নিয়ে তামান্না বলেন, আমার প্রথম প্লেব্যাক এস জি প্রোডাকশন নির্মিত মাহবুবা শাহারীন মিতু প্রযোজিত ‘ঈসাখাঁ’ ছবিতে। এটির পরিচালক ছিলেন ডায়েল রহমান। তার গানে কণ্ঠ মিলিয়েছিলেন চিত্রনায়িকা অপু বিশ্বাস। ছবিতে নায়ক ছিলেন ডি এ তায়েব। এছাড়াও দেহ তরী, নরপিশাচ, দোস্ত দুশমন, কিশোরী নামের ছবিগুলোতে প্লেব্যাক করেছি। একজন পেশাদার গায়িকা হিসেবে আমার চেষ্টা ও আগ্রহ রয়েছে নিয়মিত প্লেব্যাক করার।

বাংলাদেশ টেলিভিশনের তালিকাভুক্ত শিল্পী তামান্না দেশের বিভিন্ন প্রান্তের স্টেজ শো’সহ দেশের বাইরে বেশ কয়েকটি দেশে স্টেজ প্রোগ্রাম করেছেন। প্রতিবছর অনেকবার ভারতের পশ্চিমবঙ্গ, আসাম, ত্রিপুরা রাজ্যে তিনি স্টেজ শো করেন। সেখানে তামান্না হক দারুন জনপ্রিয় একজন গায়িকা। ভারত ছাড়াও সংযুক্ত আরব আমিরাত ও ইউরোপের ফ্রান্স, ইতালিতে স্টেজ শো’ করে প্রবাসী বাঙালীদের গানে গানে মাতিয়েছেন তামান্না।একজন কণ্ঠশিল্পী হিসেবে বিদেশের স্টেজ শো’তে আমি ভবিষ্যতে আমার দেশের বাংলা গান গেয়ে বাংলাদেশর মানচিত্র বিশ্ব দরবারে সুউচ্চে তুলে ধরতে চাই।

সর্বশেষ সংবাদ পেতে চোখ রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের সংবাদ
বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর থেকে নিবন্ধনকৃত পত্রিকা। © All rights reserved © 2018-2024 Haworbarta.com
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281