রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৫:২৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
কুষ্টিয়ায় জমি সংক্রান্ত জেরে চাচাকে খুন : ভাতিজা আটকজাতীয় পর্যায়ে চ্যাম্পিয়ন ও অংশগ্রহনকারী শিক্ষার্থীকে সংবর্ধনা।শাল্লায় উদযাপিত হয় জাতীয় মীনা দিবস-২০২২।হবিগঞ্জের বানিয়াচংয়ে বজ্রপাতে দুই কৃষকের মৃত্যুসুনামগঞ্জ দিরাইয়ের ছাদিরপুর স্টেশনে একটি স্টেশনারী দোকানে অগ্নিকান্ড, প্রায় চারলাখ টাকার মালামাল পুড়ে ছাঁইনাসিরনগরে আর্দশ বীজতলা করে রোপা আমন রোপন হচ্ছে। বাম্পার ফলনের সম্ভাবনা।।পার্কিং ট্রাকের পিছনে প্রাইভেট কারের ধাক্কা সুনামগঞ্জ -সিলেট মহাসড়কে নিহত ১ আহত ২নাসিরনগরে দূ্র্গাপূজা উপলক্ষে আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভাবিশ্বনাথে আগাম শীতকালীন সবজি চাষে ব্যস্ত কৃষকরাবিশ্বনাথ পৌরসভা নির্বাচনে মেয়র প্রার্থী হচ্ছেন মুহিবুর রহমান!

যশোরে মনিরামপুর সাংবাদিক রোজিনার মুক্তির দাবিতে মানববন্ধন-হাওড় বার্তা

জাহিদ হাসান
  • আপডেট বুধবার, ১৯ মে, ২০২১
  • ৩৩৫ বার পড়া হয়েছে

খুলনা বিভাগীয় ব্যাুরো প্রধান

পেশাগত দায়িত্ব পালনের সময় দৈনিক প্রথম আলোর জ্যৈষ্ঠ প্রতিবেদক (সাংবাদিক) রোজিনা ইসলামকে শারীরিক ভাবে নির্যাতনকারী স্বাস্থ্য সেবা বিভাগের অতিরিক্ত সচিব কাজী জেবুন্নেসা বেগম এবং স্বাস্থ্য খাতে লুটপাটকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ, রোজিনার বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার এবং নিঃশর্তে মুক্তির দাবিতে যশোর মনিরামপুরে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকেলে যশোর-সাতক্ষীরা সড়কের মনিরামপুর পৌরশহরের প্রেসক্লাব ভবনের সামনে মনিরামপুর প্রেসক্লাবের উদ্যোগে এই কর্মসূচী পালন করা হয়। প্রেসক্লাবের সভাপতি ফারুক আহম্মেদ লিটনের সভাপতিত্বে ও সম্পাদক মোতাহার হোসেন ও সিনিয়র সাংবাদিক বাবুল আকতারের পরিচালনায় বক্তব্য রাখেন মণিরামপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি সহযোগী অধ্যাপক আব্বাস উদ্দীন, সহসভাপতি জিএম ফারুক আলম, প্রভাষক নূরুল হক, সাবেক সহসভাপতি মনিরুজ্জামান মনির, সাংগঠনিক সম্পাদক এসএম সিদ্দীক, দপ্তর সম্পাদক অশোক বিশ্বাস, নির্বাহী সদস্য হোসাইন নজরুল হক, গীতারানী কুন্ডু, এই সময়ে মণিরামপুর প্রেসক্লাবের নির্বাহী ও সাধারণ পরিষদের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তরা বলেন, স্বাস্থ্য খাতে শতশত কোটি টাকার অনিয়ম ধারাবাহিকভাবে তুলে ধরে ধারাবাহিকভাবে অনেক প্রতিবেদন প্রকাশ করেছেন দৈনিক প্রথম আলোর জ্যৈষ্ঠ প্রতিবেদক (সাংবাদিক) রোজিনা ইসলাম। যে কারণে স্বাস্থ্য বিভাগের অতিরিক্ত সচিব কাজী জেবুন্নেসা বেগম ও দোসররা মিথ্যার আশ্রয় নিয়ে তাকে হেনস্থ্যসহ ষড়যন্ত্রমুলক মামলায় ফাঁসিয়েছেন। মিথ্যা মামলায় তাকে জেলা হাজতে প্রেরণ করা হয়েছে। সেই মিথ্যা মামলা প্রত্যাহার করে নি:শর্তে তাকে মুক্তি দেওয়া ও এই নির্যাতনকারীদের বিরুদ্ধে দ্রতু ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়। বক্তরা আরো অভিযোগ করে বলেন, দীর্ঘদিন থেকে শতশত কোটি টাকা লুটপাটের সাথে স্বাস্থ্য বিভাগের প্রভাবশালী মহল জড়িত। সরকার কোটি কোটি টাকা স্বাস্থ্য বিভাগে দিলেও লুটপাটের ফলে দেশে আধুনিক স্বাস্থ্য সেবা গড়ে তোলা সম্ভব হয়নি। দ্রতুস্বাস্থ্য খাতে লুট পাটকারিদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবির পাশাপাশি সারাদেশে সাংবাদিক নির্যাতন বন্ধের দাবি জানানো হয়েছে।

সর্বশেষ সংবাদ পেতে আমাদের সাথেই থাকুন।

Leave a Reply

Your email address will not be published.

সব ধরনের সংবাদ পেতে ক্লিক করুন।
দৈনিক হাওড় বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © 2019
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281