বুধবার, ০৮ মে ২০২৪, ০৩:৫১ পূর্বাহ্ন

কুষ্টিয়ায় জাতীয় যুব দিবস পালিত

কে এম শহীন রেজা
  • সংবাদ প্রকাশ সোমবার, ১ নভেম্বর, ২০২১
  • ১১৬ বার পড়া হয়েছে

কুষ্টিয়া জেলা প্রতিনিধি।

‘দক্ষ যুব সমৃদ্ধ দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এই প্রতিপাদ্য নিয়ে কুষ্টিয়ায় জাতীয় যুব দিবস পালন করা হয়েছে। সারাদেশের ন্যায় কুষ্টিয়ায় যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে জেলা প্রশাসকের সার্বিক সহযোগিতায় দিবসটি যথাযথ মর্যাদায় পালিত হয়েছে। এ উপলক্ষে সোমবার সকাল সাড়ে ৯টায় বটতৈল যুব উন্নয়ন ভবন প্রাঙ্গণে পায়রা ও বেলুন উড়িয়ে কর্মসূচির উদ্বোধন করা হয়।

পরবর্তীতে যুব ভবনের সামনে থেকে এক বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে যুব ভবন চত্বরে এসে শেষ হয়। র‌্যালি শেষে যুব ভবন মিলনায়তনে যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক রিয়াজুল আলম খানের সভাপতিত্বে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম। এসময় তিনি বলেন, আমাদের দেশের জনসংখ্যার এক তৃতীয়াংশ যুব সমাজ। বৃহত্তর এ যুব সমাজকে প্রশিক্ষণের মাধ্যমে আত্মকর্মে নিয়োজিত করতে পারলে বেকারত্ব নিরসনের পাশাপাশি দেশের অর্থনীতিতে এর এক ইতিবাচক প্রভাব পড়বে। ২০৪১ সালে বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে। এই অগ্রযাত্রায় কান্ডারি হবে দেশের যুবসমাজ। তরুণরাই দেশকে উন্নত অবস্থানে নিয়ে যেতে পারে। মাদক ও জঙ্গিবাদ যেন যুবসমাজকে বিপথগামী না করে সেদিকে সকলের নজর দেওয়া প্রয়োজন।

তিনি আরও বলেন, যুব উন্নয়ন অধিদপ্তর বিভিন্ন ট্রেডে যুবক ও যুব মহিলাদের প্রশিক্ষণ দেয়। সময়ের সঙ্গে প্রশিক্ষণের মাধ্যমে দক্ষতা অর্জন করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে অগ্রনী ভূমিকা রাখবে যুব সমাজ।

কম্পিউটর প্রশিক্ষক আসমা খাতুনের উপস্থাপনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আজগর আলী, উপজেলা নির্বাহী অফিসার সাধন কুমার বিশ্বাস, জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ মনিরুল ইসলাম, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রেজাউল হক, বিআরবি গ্রুপের জেনারেল ম্যানেজার শেখ সামসুজ্জামান।

উল্লেখ্য জাতীয় যুব দিবসটির স্পনসারে ছিলেন প্রবাসী বিশিষ্ট সমাজসেবক জয় নেহাল, তিনি যুব দিবসের রেলির জন্য ৩০০ পিচ গেঞ্জি সরবরাহ করেন। গেঞ্জি আগের দিন যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক রিয়াজুল আলম খানের হাতে তুলে দেন জয় নেহালের প্রতিনিধিরা। উক্ত গেঞ্জি পরিহিত অবস্থায় রেলিতে অংশগ্রহণ করেন যুবকরা।

অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করেন কুষ্টিয়ার যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক রিয়াজুল আলম খান। অনুষ্ঠানে যুবকদের মধ্যে যুব ঋণের চেক ও প্রশিক্ষিত যুবকদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়।

সর্বশেষ সংবাদ পেতে চোখ রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের সংবাদ
বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর থেকে নিবন্ধনকৃত পত্রিকা। © All rights reserved © 2018-2024 Haworbarta.com
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281