বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:৩৭ অপরাহ্ন

পথশিশু ও সুবিধাবঞ্চিতদের বন্ধু পারভেজ হাসানের জন্মদিন আজ।

হাওড় বার্তা ডেস্ক
  • সংবাদ প্রকাশ বৃহস্পতিবার, ৬ জানুয়ারী, ২০২২
  • ৩০৬ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি: সহমর্মিতা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা পরিচালক, মানুিবক মানুষ ও তরুণ উদ্যোক্তা পারভেজ হাসানের জন্মদিন ৬ জানুয়ারি । সুবিধাবঞ্চিত শিশুদের বন্ধু পারভেজ হাসানের কাছে নিজের জন্মদিনের আয়োজন সম্পর্কে জানতে চাইলে পারভেজ বলেন, ঢাকার বাইরে থাকায় ঢাকার বাইরের সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে জন্মদিন পালন করি। প্রতিবছরই পথশিশু ও সুবিধাবঞ্চিত শিশুদের সাথে জন্মদিন পালন করা হয় এবার খুলনায় থাকার কারণে সেখানকার যারা সুবিধাবঞ্চিত শিশু ছিল তাদের সাথেই আমার জন্মদিনটা ভাগাভাগি করি।

পারভেজ এর ফেসবুক পেইজে আপলোড দেয়া ভিডিওতে দেখা যায়, পারভেজ এর গাড়ি দেখেই তাকে চিনে ফেলেন শহরের পথশিশুরা, ডাকতে থাকে পারভেজ ভাইয়া বলে। তার এই মানবিকতা ও শিশুদের কাছে পরিচিতি প্রিয়তা প্রশংসা কুড়ায় নেট দুনিয়ায়। পারভেজ হাসান বলেন, আমি যখন এদের কাছে যাই এদের গল্পটা শুনি, বন্ধুর মত আচরণ করে এদের কষ্টগুলো বুঝার চেষ্টা করি, প্রাই সব শিশুর গল্পটা একই থাকে। কারো মা নেই, কারো বাবা নেই। কারো আবার কেউ—ই নেই। আবার দেখা যায় এমনো শিশু আছে যারা জানেনই না তাদের মা বাবাকে। যে সময়টা অন্যান্য শিশুদের মত হেসেখেলে তাদের জীবন অতিবাহিত করার কথা সেই সময়টা তারা জীবনের সাথে লড়াই করে কাটাতে হচ্ছে, খাবারের জন্য হাত পাততে হচ্ছে আমার আপনার কাছে, কেউ দয়া করে দিলে খায় না দিলে না খেয়েই কাটাচ্ছে দিন।

এই তরুণের সারা দেশে ৩১টি জেলায় আছে টিম। হাতিরঝিলের আশেপাশে যেসব ছেলেরা নেশাগ্রস্থ তাদেরকে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন। ভিক্ষাবৃত্তিতে জড়ানো অনেক শিশুকে পানি বিক্রির মতো সহজ কাজে অর্থ দিয়ে সহায়তা করেন। উদীয়মান এই তরুণ স্বপ্ন দেখেন সারা দেশে শিশুদের জন্য নিরাপদস্থল গড়ার এবং সেই লক্ষ্যেই তিনি এগিয়ে যাচ্ছেন বলে জানান।

সর্বশেষ সংবাদ পেতে চোখ রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের সংবাদ
বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর থেকে নিবন্ধনকৃত পত্রিকা। © All rights reserved © 2018-2024 Haworbarta.com
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281