রবিবার, ০৫ মে ২০২৪, ১০:২৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
বাংলা সাহিত্য পরিষদ ইউকের নতুন কমিটি ঘোষণা। শিলাবৃষ্টিতে দোয়ারাবাজারে শতাধিক ঘর বাড়ী ক্ষতিগ্রস্ত।ছাতকে আশ্রয়ন প্রকল্প পুকুরের লক্ষ টাকার মাছ আত্মসাৎ।সুনামগঞ্জ নিরাপদ সড়ক চাই নতুন জেলা কমিটি ঘোষণা। ছাতকে বালু সমিতির নেতৃত্বে সাত্তার-দিলোয়ার।ইউএসএ বাংলা আন্তর্জাতিক সাহিত্য সম্মেলন-২০২৪ সম্পন্ন।সুনামগঞ্জে রিক্সা চালক ও হতদরিদ্রদের মধ্যে খাবার পানি ও স্যালাইন বিতরণ।সুনামগঞ্জ জেলা বিএনপির প্রবীণ নেতা ওয়াকিফুর রহমান আর নেই-!!ইউক্যালিপটাস গাছ পরিবেশের জন্য হুমকি। সিলেট সদর উপজেলা নির্বাচনে জনপ্রিয়তার জুয়ার উঠেছে অধ্যক্ষ সুজাত আলী রফিকের

১০নং শ্রীপুর ইউনিয়ন আওয়ামী লীগ নেতাদের অপ-রাজনীতি, সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল

হাওড় বার্তা ডেস্ক
  • সংবাদ প্রকাশ সোমবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২২
  • ৯৩ বার পড়া হয়েছে

 জামালপুর জেলা প্রতিনিধি। 

জামালপুর সদর উপজেলার ১০নং শ্রীপুর ইউনিয়ন আওয়ামী লীগ নেতাদের অপ-রাজনীতি নিয়ে, একটি ব্যানার সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক হারে ভাইরাল হয়োছে। ভাইরাল হওয়া ব্যানারটিতে সদর সাংসদের ছবি ও নাম না থাকার বিষয়ে, ঘৃনা জানিয়েছেন, জামালপুর সদর আওয়ামী লীগের তৃনমূল কর্মিসহ শ্রীপুরের সাধারন জনগন।

বাংলাদেশ সরকারে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা, গত সংসদ নির্বাচনে, জামালপুর সদর আসনে বিভিন্ন সরকারী রিপোর্ট, তৃণমূলে যাচাই-বাছাই করে, ১২ জন দলীয় মনোনয়ন প্রত্যাশীর মধ্যে দানবীর ক্ষ্যাত বীর মুক্তিযোদ্ধা- আলহাজ্ব ইঞ্জিঃ মোঃ মোজাফফর হোসেন সিআইপি মহোদয় কে নৌকার মাঝি হিসাবে মনোনীত করে, সদর বাসীর মাঝে প্রেরণ করে। নির্বাচনে তিনি বিপুল ভোটে সংসদ সদস্য নির্বাচিত হয়ে, দক্ষতার সাথে দায়িত্ব পালন করছেন বলে সদরের সাধারন জনগন রয়েছে তার প্রতি আস্তা ও বিশ্বাস।

আওয়ামী লীগের বিভিন্ন ইউনিয়নের তৃনমূল একাধিক কর্মী জানান, সারা বিশ্বসহ দেশ যখন করোনা মহামারিতে ভয়াবহতা ও মৃত্যুর মিছিলে, দিন কাটিয়েছেন, সদর সাংসদ মোজাফফর হোসেন, সেই সময় জনগনের পাশে থেকেছেন নিরলস ভাবে। তারা আরো বলেন, একটি মহলকে সুবিধা দেওয়ার লক্ষে, সদরের কিছু অপ-রাজনীতি চাটুকাবাজ, ঘুলা পানিতে মাছ শিকার করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। তারা ঐক্য বন্ধ সদর আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনগুলিকে নিয়ে নানা খেলায় মেতে রাজনীতির মাঠ গরম করে, সুবিধা নেওয়ার চেষ্টা করছে প্রতিনিয়ত। শ্রীপুর ইউনিয়ন আওয়ামী লীগ সাভাপতি ও সম্পাদক এ দায় কোন ভাবেই এরাতে পারেন না।

জানা যায়- জেলা ও সদর উপজেলা আওয়ামী লীগের নির্দেশে সাধারন সভার আয়োজন করে, দায়িত্ব নিয়ে, সদরের ১৫ টি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদক ওয়ার্ড সম্মেলনগুলির আয়োজন করছে। তারই ধারাবিহিকতায় শ্রীপুর ইউনিয়নে ২৭ ফেব্রুয়ারি রাতে ৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। যে সম্মেলনটি গিরে সদরের আওয়ামী লীগের রাজনৈতিক অঙ্গনে প্রশ্নের জম্ম দিয়েছে। প্রশ্ন উঠছে কোন দিকে যাচ্ছে সদরের আওয়ামী রাজনীতি।

সম্মেলন বিষয়ে কেন্দুয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ফজলুল হক নুরুল ও সাধারন সম্পাদক হাবিবুর রহমান নিপুন জাকারিয়া কে জানান, সদর ও জেলার সমন্নয়ক কারীর নিদের্শে আমরা প্রতিটি ইউনিয়নের মতো, আমরাই ওয়ার্ড সম্মেলনের দায়িত্ব পালন করছি। লক্ষীরচর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাতেম আলী তারা জানান, ইউনিয়ন আওয়ামী লীগ সম্মেলনের ভুল ক্রুটি নিয়ে সভাপতি ও সম্পাদককে, তাদের দায় নিতে হবে। কোন ভাবেই এরাতে পারেন না। কারন প্রতিটি ইউনিয়ন আওয়ামী লীগকে সম্মেলনের নির্দেশনা দেওয়া হয়েছে। দিগপাইত ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মহসীনুজ্জামান জানান, ব্যানারের ভুলটি কোন ভাবেই অনাকাঙ্ক্ষিত নয়। ফেসবুকে একাধিক ব্যক্তির সাথে রকিবুল ইসলাম লেখেন,কতিপয় কিছু অসাধু রাজনৈতিক ব্যক্তির জন্য ১০নং শ্রীপুর ইউনিয়ন আওয়ামী লীগের তৃণমূলের ৯নং ওয়ার্ড সম্মেলনের ব্যানারে জামালপুর সদর আসনের মাননীয় সাংসদের ছবি ও নাম পর্যন্ত দেওয়া হইনি। এই অপ-রাজনীতির তিব্র নিন্দা ও ধিক্কার জানাচ্ছি !! তিনি ইউনিয়ন আওয়ামী লীগের কমিটিকে বিচারের আওতায় আনার দাবী জানান।

যানা যায় – শ্রীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সমন্নয়ক দায়িত্ব পালন করছেন, জেলার সদস্য শাহারিয়ার উজ্জল ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ন-সাধারন সম্পাদক হযরত আলী রিপন। মুঠো ফোনে জেলা সমন্নয়ককে না পাওয়া গেলেও সদর আওয়ামী লীগের সমন্নয়ক হযরত আলী রিপন জানান, দায়িত্ব প্রাপ্ত শ্রীপুর ইউনিয়ন আওয়ামী লীগ ব্যানারটি সম্পর্কে আমাদের অভিহিত করেনি। তারা অতি উৎসাহী হয়ে ব্যানারটি করেছেন। আমরা প্রোগামে গিয়ে ব্যানারটি দেখেই বলেছি, এটা কোন ভাবেই অনাকাঙ্ক্ষিত ভুল নয়। এর দায় আমাদের নিতে হবে। উক্ত ব্যানারের ঘটনার জন্য সমন্নয়ক হিসাবে আমরা দুঃখ প্রকাশ করছি।

ব্যানার বিষয়ে শ্রীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইয়াকুব আলী মুঠোফোন জানান, ব্যানারটি সামাজিক যোগাযোগ মাধ্যম ঝড় তুলেছে। আমি ও আমার সম্পাদক এ ব্যানার সম্পর্কে অবগত রয়েছি। যদিও অনাকাঙ্ক্ষিত ভুল, তবুও এর দায়ভার আমাদের।

ব্যানার বিষয়ে দায় নিতে রাজি নয়, শ্রীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক নাজমুল হক মিঠু। তিনি বলেন, সভাপতি ইয়াকুব আলী জেনে শুনে ভুল করেছে, আমি এর দায় নিতে রাজি নয়।

উল্লেখ্য জাতীয় সংসদ নির্বাচনের তিন বছর পেরিয়ে গেলেও সাদা মনের মানুষ, সদর সাংসদ বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মোজাফফর হোসেনকে নিয়ে বিভিন্ন পায়তারা করছে, সুবিধা বাদী একটি মহল। এই অপ-রাজনীতি থেকে মুক্তি চাই সদর বাসী

সর্বশেষ সংবাদ পেতে চোখ রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের সংবাদ
বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর থেকে নিবন্ধনকৃত পত্রিকা। © All rights reserved © 2018-2024 Haworbarta.com
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281