সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৬:০১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
ইয়াবা পাচার মামলায় ৮ মিয়ানমার নাগরিকের যাবজ্জীবন।৩০ এপ্রিল শুরু এসএসসি ও সমমান পরীক্ষা।ছাতকে পুকুরে মাছ ধরতে গিয়ে বিদ্যুৎ পৃষ্টে হয়ে পুত্র আহত, পিতা নিহত। হাজ্বী মকবুল হোসেন পুরকায়স্থ উচ্চ বিদ্যালয়ে ঈদে মিলাদুন নবী (সঃ) অনুষ্ঠিত। ছাতকে সড়ক দুর্ঘটনায় যুবকের মৃত্যু -!সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিট কর্তৃক নিউইয়র্ক পুলিশ অফিসার নিয়ন চৌধুরী কে সংবর্ধনা। হবিগঞ্জে তীব্র গ্যাস সংকটে সিএনজি অটোরিকশা চলাচল বন্ধের পথে।নাসিরনগর বুড়িশ্বর ইউনিয়নে স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন অনুষ্ঠিত।আনোয়ারায় সড়ক দূর্ঘটনায় মোটরসাইকেল আরোহীর মৃত্যু! দোয়ারাবাজারে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে নিহত ১।

বিশ্বনাথে আশ্রয়ণ প্রকল্পে পরিদর্শনে প্রধানমন্ত্রী বিশেষ টিম-হাওড় বার্তা

মোঃ আবুল কাশেম
  • আপডেট শনিবার, ১০ জুলাই, ২০২১
  • ১২২ বার পড়া হয়েছে

বিশ্বনাথ প্রতিনিধি

সিলেটের বিশ্বনাথ উপজেলার আশ্রয়ণ প্রকল্পের ঘরগুলোর ত্রুটি-বিচ্যুতি দেখে গেলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের বিশেষ টিম। শনিবার (১০ জুলাই) উপজেলার দন্ডপানিপুরে আশ্রয়ণ-২ প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক মোহাম্মদ জাহেদুর রহমানের নেতৃত্বে একটি প্রতিনিধি দল পরিদর্শন করেন।

সেখানকার ১৬টি ঘর পরিদর্শন ও উপকারভোগীদের সঙ্গে মতবিনিময় করেন তারা। এসময় প্রধানমন্ত্রীর স্বপ্নের এ প্রকল্পে কোনো অবহেলা, অনিয়ম ও দুর্নীতি সহ্য করা হবে না বলে হুশিয়ারি দেন টিমের সদস্যরা।

পরিদর্শন শেষে মোহাম্মদ জাহেদুর রহমান সাংবাদিকদের বলেন, গণমাধ্যমের মাধ্যমেই আমরা জানতে পেরেছি প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ঘরগুলোতে ত্রুটি বিচ্যুতি রয়েছে। সেগুলো দেখার জন্য প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ৫টি টিম গঠন করা হয়েছে। ঘরগুলোর নির্মাণশৈলী, গুণগত মান, অনুমোদিত ডিজাইন ও প্রাক্কলন অনুযায়ী ব্যয় হয়েছে কিনা সেসব যাচাই করে প্রতিবেদন জমা দেয়া হবে বলে জানান তিনি।

মোহাম্মদ জাহেদুর রহমান বলেন, নতুন মাটিতে অল্প সময়ে ঘর নির্মানের কারণে সামান্য ত্রুটি দেখা দিয়েছে। বিশ্বনাথের দন্ডপানিপুরে কিছু ত্রুটি ছিল সেগুলো সাথে সাথে সংস্কার করা হয়েছে। এছাড়া কাজের মান সন্তুসজনক মনে হচ্ছে। তবে, এখানে একটি গার্ডওয়াল প্রয়োজন মনে হলো, তাই চারপাশে গার্ড ওয়াল নির্মাণের নির্দেশ দেয়া হয়েছে। সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, দেশের কোথাও এই প্রকল্পে কোন অনিয়ম-দূর্ণীতি ধরা পড়লে সংশ্লিষ্টদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

এসময় প্রতিনিধি দলের সাথে উপজেলা নির্বাহী অফিসার সুমন চন্দ্র দাশ, সহকারি কমিশনার (ভুমি) মো. কামরুজ্জামান, উপজেলা প্রকৌশলী মো. আবু সাঈদসহ স্থানীয় প্রশাসনের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, উপজেলায় আশ্রয়ণ প্রকল্পের মোট ২৬৫ ঘর নির্মাণ করা হয়েছে। এরমধ্যে উপকারভোগিদের কাছে হস্তান্তর করা হয়েছে ১৮৫ টি ঘর।

সর্বশেষ সংবাদ পেতে আমাদের সাথেই থাকুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের সংবাদ পেতে ক্লিক করুন।
চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের নিবন্ধনকৃত পত্রিকা © 2019
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281