বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:৫৬ অপরাহ্ন

প্রবাসী জয় নেহালের সহযোগীতায় কুষ্টিয়ায় ফ্রি ব্লাড গ্রুপিং প্রোগাম অনুষ্ঠিত

কে এম শহীন রেজা
  • সংবাদ প্রকাশ বুধবার, ৪ আগস্ট, ২০২১
  • ৫৩২ বার পড়া হয়েছে

কুষ্টিয়া জেলা প্রতিনিধি

আমেরিকা প্রবাসী জয় নেহালের সহযোগীতায় ও জেনারেশন-২০২০ এর উদ্দ্যোগে এবং প্রতিবাদী কন্ঠের মিডিয়া পার্টনারে কুষ্টিয়া সদর উপজেলার হাটশহরিপুর ইউনিয়নের কান্তিনগর বোয়ালদাহ্ গ্রামে সোমবার সকাল ৯ টা থেকে বেলা ৩টা পর্যন্ত ফ্রি ব্লাড গ্রুপিং প্রোগাম অনুষ্ঠিত হয়।

(অর্থ নয়, রক্ত দিয়ে দেশের মানুষ বাচাবো ) এই স্লাগানকে সামনে রেখে জেনারেশন-২০২০ নামের সংগঠন এই করোন মহামারীতে ভিন্ন ধর্মী উদ্দ্যোগ গ্রহন করে।

উক্ত সংগঠনের অধীনে প্রায় ২০০ জন সেচ্ছাসেবক রয়েছে । সকলেই পড়াশোনা করে। বর্তমান কোভিড-১৯ করোনা ভাইরাস চলাকালীন সময়ে সবাই প্রায় অলস সময় অতিবাহিত করছে। এমন অবস্থায় নিজেদের উদ্দ্যাগে ব্লাড ডোনেশন ক্যাম্প তৈরী করার সিদ্ধান্ত গ্রহন করেন সংগঠনের সকলে। মানবতার দূত ও বিশিষ্ট সমাজসেবক ও সমাজ সংস্কারক আমেরিকা প্রবাসী জয় নেহাল অন-লাইনের মাধ্যমে জানতে পেরে তার পূর্ণ সহযোগিতায় জেনারেশন-২০২০ সংগঠনের মাধ্যমে ”ফ্রি ব্লাড গ্রুপিং প্রোগ্রাম” আয়োজন করা হয়।

হাটশ হরিপুর ইউনিয়নের সকল মানুষ ফ্রি ব্লাড গ্রুপিং প্রোগ্রামকে সাধুবাদ জানিয়েছেন। ব্লাড ডোনেশন ক্যাম্প তৈরীর উদ্যোগ গ্রহন করায় বিভিন্ন শ্রেনী-পেশার মানুষ তাদের ব্লাড গ্রুপিং করিয়েছেন এবং প্রয়োজনে তারা তাদের রক্ত দান করবেন বলে প্রতিশ্রুতিও দিয়েছেন। এ পর্যন্ত প্রায় ২৫০ জনের ব্লাড গ্রুপিং করা হয়েছে এদের মধ্যে বয়স এবং ওজন যাচায়-বাছাই করে নাম, মোবাইল নম্বর ঠিকানা সহ বিস্তারিত তালিকা প্রকাশ করা হবে। জয় নেহালের পক্ষে সার্বিক সহযাগীতায় ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক, আবুল কালাম আজাদের নেতৃত্বে জেনারেশন -২০২০ এর সকল সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রবাসী জয় নেহাল এক বার্তায় বলেন, কোনো রোগী রক্তের অভাবে যেন মরতে না হয়। আজ সে কারণেই জেনারেশন -২০২০ এর মাধ্যমে হাটশ হরিপুর ইউনিয়নের মানুষের ফ্রি ব্লাড গ্রুপিং করানো হলো। আমি আগামীতে কুষ্টিয়া জেলার সকল ইউনিয়নে এভাবে ফ্রি ব্লাড গ্রুপিং কার্যক্রম চালিয়ে যাব। আমি কোন সংগঠনের সহ সহযোগিতা নিয়ে কাজ করিনা। আমি নিজের কষ্টার্জিত অর্থ ব্যয় করে নিজ উদ্যোগে আমাদের প্রতিনিধিদের মাধ্যমে আমার জন্মভূমির প্রিয় মানুষদের দীর্ঘ এক যুগ ধরে সেবা করে যেতে পারছি এটাই আমার কাছে অনেক বড় পাওয়া। আপনারা আমার এবং আমার পরিবারের জন্য দোয়া করবেন।আগামীতে যেন আরো সহযোগিতা করতে পারি কুষ্টিয়াবাসীর জন্য।

সর্বশেষ সংবাদ পেতে চোখ রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের সংবাদ
বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর থেকে নিবন্ধনকৃত পত্রিকা। © All rights reserved © 2018-2024 Haworbarta.com
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281