মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০২:১০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ

মাগুরায় বন্ধুর বাড়িতে বেড়াতে এসে ইসলাম ধর্ম গ্রহণ!

হাওড় বার্তা ডেস্ক
  • সংবাদ প্রকাশ শুক্রবার, ৮ এপ্রিল, ২০২২
  • ৯৬ বার পড়া হয়েছে

মাগুরা জেলা প্রতিনিধি

মাগুরার মহম্মদপুরে বন্ধুর বাড়িতে বেড়াতে এসে হিন্দু ধর্মালম্বী এক যুবক ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। সে ইসলাম ধর্মের আদর্শে অনুপ্রাণিত হয়ে নিজ ইচ্ছায় বৃহস্পতিবার দুপুরে ইসলাম ধর্ম গ্রহণ করেন। এ ব্যাপারে ওই যুবক আইনি প্রক্রিয়া সম্পূর্ণ করে শুক্রবার দুপুরে স্থানীয় হুজুরের কাছে কালিমা পাঠ করে ইসলাম ধর্ম গ্রহণ করেন।

স্বেচ্ছায় ইসলাম ধর্ম গ্রহণকারী যুবকের বর্তমান নাম আব্দুল্লাহ মাহমুদ। সে মহম্মদপুর উপজেলার চিত্তবিশ্রাম গ্রামের আবু সুফিয়ানের বাড়িতে আশ্রয় পেয়েছেন।

এফিডেভিট ও জন্মসনদ সূত্রে জানা, তার নাম ছিল রিপন বৈদ্য। পিতা রামকান্ত বৈদ্য ও মাতা কুসুম বৈদ্য। তার বাড়ি বরিশাল জেলার আগৈলঝারা উপজেলার ইউনিয়নের জোবারপাড় গ্রামে।

জানা যায়, সে কয়েক বছর ধরে বন্ধুর বাড়ি চিত্তবিশ্রাম গ্রামে বেড়াতে আসেন। মাঝে মধ্যে সুযোগ পেলে চলে আসেন ওই গ্রামে। ওই গ্রামের আবু সুফিয়ানের ছোট ছেলের সাথে ঢাকায় একটি চাকরি করতেন। সেখান থেকে তাদের পরিচয় হয়। প্রায় বন্ধুর বাড়িতে আসা যাওয়া করে সে। পরে বন্ধুর বাবা ও এলাকাবাসীকে জানায় সে মুসলিম হতে চাই। এলাকাবাসী তাকে কয়েক মাস ভেবে দেখতে বলেন। পরে ইসলাম ধর্ম গ্রহণকারী যুবক ইসলাম ধর্মে অনুপ্রাণিত হয়ে গত বৃহস্পতিবার মাগুরা নোটারি পাবলিকের মাধ্যমে ও শুক্রবার দুপুরে স্থানীয় হুজুরের কাছে কালিমা পাঠ করে ইসলাম ধর্ম গ্রহণ করেন।

নব মুসলিম আব্দুল্লাহ মাহমুদ বলেন, আমি ইসলাম ধর্মের আদর্শের প্রতি অনুপ্রাণিত হয়ে ইসলাম ধর্ম গ্রহণ করেছি। ইসলাম ধর্ম গ্রহণ করে নিজেদের সুভাগ্যবান মনে করছি। বাকি জীবন ঈমান ও আমলের সাথে চলতে পারি সে জন্য সকলের কাছে দোয়া চাই।

আবু সুফিয়ান জানান, সে নিজের ইচ্ছাতে ইসলাম ধর্ম গ্রহন করেছেন। এখন সে মুসলিম তাকে মাদ্রাসাই ভর্তি করে দেওয়া হবে। এলাকাবাসী তাকে কিছু জমি ও ঘর করে দেওয়া প্রতিশ্রুতি দিয়েছেন।

জানা যায়, ইসলাম ধর্মে অনুপ্রাণিত হয়ে গত ০৭ এপ্রিল মাগুরা নোটারি পাবলিকের মাধ্যমে ও স্থানীয় হুজুরের কাছে কালিমা পাঠ করে ইসলাম ধর্ম গ্রহণ করেন।

সর্বশেষ সংবাদ পেতে চোখ রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের সংবাদ
বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর থেকে নিবন্ধনকৃত পত্রিকা। © All rights reserved © 2018-2024 Haworbarta.com
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281