শুক্রবার, ১০ মে ২০২৪, ০২:২১ পূর্বাহ্ন

এতিম শিশু রায়হানের পাশে দাঁড়িয়েছে রুহুল আমিন ফাউন্ডেশন 

হাসান আহমদ
  • সংবাদ প্রকাশ বৃহস্পতিবার, ২৪ মার্চ, ২০২২
  • ৮৫ বার পড়া হয়েছে

ছাতক (সুনামগঞ্জ) প্রতিনিধি।

সুনামগঞ্জের ছাতক উপজেলার বাগইন গ্রামের মৃত. সোয়াব আলী ছেলে রায়হানের পাশে দাঁড়িছে আর্তমানবতার সেবায় নিয়োজিত সামাজিক সংগঠন রুহুল আমিন ফাউন্ডেশন। নান্দনিক সংলাপ ফেইসবুক পেইজ ও ইউটিউব চ্যানেলে সম্প্রতি সময়ে এতিম শিশু রায়হানের চিকৎসার জন্য সাহায্যের আবেদন করে একটি ভিডিও আপলোড করা হয়। যুক্তরাজ্য প্রবাসী পল্লীবন্ধু স্মৃতি পরিষদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহবায়ক, জাপা কেন্দ্রীয় কমিটির সদস্য এবং লন্ডন মহানগর জাতীয় পার্টির সহ-সভাপতি রুহুল আমিন ফাউন্ডেশনের প্রতিষ্টাতা চেয়ারম্যান রুহুল আমীন এর নজরে আসে ভিডিওটি। এতিম শিশু রায়হানের চিকিৎসার জন্য তিনি এগিয়ে আসেন। আজ বৃহস্পতিবার রায়হানের নানা মনির উদ্দিনের নিকট ২০ হাজার টাকা প্রদান করেন তিনি।

জানা যায়, শিশশু শ্রেনীর ছাত্র মো. রায়হান, বয়স ৭ বছর । জন্মের পর থেকে সে অসুস্থ্য হয়ে পড়ে। তার গালে পানি জমে অস্বাভাবিক ভাবে ফুলতে থাকে। এবং এখান থেকেই তার সারা শরীরে নানা উপস্বর্গ দেখা দেয়। রায়হানের হতদরিদ্র বাবা উপজেলার বাগইন গ্রামের হতদরিদ্র সোয়াব আলী ছেলের চিকিৎসা ব্যায়ভার বহন করতে পারছিলেন না। এরই মাঝে প্রায় তিন বছর আগে না ফেরার দেশে চলে যান রায়হানের বাবা হতদরিদ্র সোয়াব আলী। সোয়াব আলীর মৃত্যুর পর চট্রগামের এক যুবকের সাথে ২য় বিবাহ বন্ধনে আবদ্ধ হন রায়হানের মা শিলা বেগম। আর এখান থেকে রায়হানের জীবনে নেমে আসে ঘন কালো অন্ধাকার। এর পর থেকে রায়হান থাকছে উপজেলার গোবিন্দগঞ্জ সৈদেরগাঁও ইউনিয়নের কাকুরা গ্রামের তার নানা মনির উদ্দিনের কাছে। কিন্ত হতদরিদ্র নানা মনির উদ্দিনও চিকিৎসা ব্যায়ভার বহন করতে পারছেন না। চিকিৎসক বলছেন রায়হানের অপারেশন করতে হবে। এতে প্রায় ৬০ হাজার টাকার প্রয়োজন। রায়হানকে বাঁচাতে আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন হতদরিদ্র নানা মনির উদ্দিন। কিন্ত এমন বাঁচা মরার লড়াইয়ে বাঁধা হয়ে দাড়িয়েছে মনির উদ্দিনের অভাব।

এ বিষয়ে রায়হানের নানা হতদরিদ্র মনির উদ্দিন বলেন, রুহুল আমিন ফাউন্ডেশনের প্রতিষ্টাতা চেয়ারম্যান রুহুল আমীন তিনি নিজে যোগাযোগ করে ২০ হাজার টাকা সহযোগীতা করেছেন। এর জন্য আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি। রায়হানের চিকিৎসার জন্য আরো ৪০ হাজার টাকা প্রয়োজন। রুহুল আমিন ফাউন্ডেশনের মত সমাজের বিত্তবান ও মানবিক বোধসম্পন্ন মানুষদের প্রতি সাহায্য সহযোগীতার হাত বাড়িয়ে দেওয়ার অনুরোধ করেন রায়হানের নানা মনির উদ্দিন।

এ বিষয়ে রুহুল আমিন ফাউন্ডেশনের প্রতিষ্টাতা চেয়ারম্যান রুহুল আমীন বলেন, ২০১৬ সালের ৫ই ডিসেম্বর রহুল আমিন ফাউন্ডেশন গঠন করি। দীর্ঘদিন ধরে ব্যক্তিগত উদ্যোগে ছাতক ও দোয়ারাবাজার উপজেলার বিভিন্ন ইউনিয়নের গরিব ও হতদরিদ্র অসহায় মানুষের কল্যাণে সাধ্যমত কাজ করার চেষ্টা করছি। ফাউন্ডেশনের মাধ্যমে সমাজের বঞ্চিত মানুষের কল্যাণে কাজ করে যাবেন এমন প্রত্যাশা ব্যাক্ত করেন ফাউন্ডেশনের চেয়ারম্যান রুহুল আমীন।

এতিম শিশু রায়হানকে বাঁচাতে সহযোগীতা করুন। যোগাযোগ: ০১৭৭২৩৪৩২৬৯, রায়হানের নানা মনির উদ্দিন।

সর্বশেষ সংবাদ পেতে চোখ রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের সংবাদ
বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর থেকে নিবন্ধনকৃত পত্রিকা। © All rights reserved © 2018-2024 Haworbarta.com
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281