সোমবার, ২০ মে ২০২৪, ০৪:৪৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ

ছাতকে লার্ফাজ হোলসিম খোলা বাজারে চুনাপাথর বিক্রির প্রতিবাদে ব্যবসায়ীদর মানববন্ধন।

হাসান আহমদ
  • সংবাদ প্রকাশ শনিবার, ২ এপ্রিল, ২০২২
  • ৯১ বার পড়া হয়েছে

ছাতক (সুনামগঞ্জ) প্রতিনিধি।

ছাতকে লাফার্জ ক্রাশিং চুনাপাথর খোলা বিক্রি ব‌ন্ধ না কর‌লে অচল ক‌রে দেয়ার হুম‌কি ব্যবসায়ী‌দের!!

লাফার্জ হোলসিম সিমেন্ট কারখানা কর্তৃক ক্রাশিং চুনাপাথর খোলাবাজারে বিক্রিতে সুপ্রীম কোর্টের আপীল ডিভিশনের স্থগিতাদেশ উপেক্ষা করে চুনাপাথর ক্রাশিয় প্লান্ট চালু রাখার প্রতিবাদে ছাতক ব্যবসায়ী-শ্রমিক ঐক্য পরিষদের ব্যানারে ব্যবসায়ীদর উ‌দ্দ্যো‌গে গত শ‌নিবার সকা‌লে ছাতক বাজারের ট্রা‌ফিক প‌য়েন্টে শ্রমিক ও ব‌্যবসায়ী‌দের বি‌ক্ষোভ মি‌ছিল, মানববন্ধন ও প্রতিবাদ সমা‌বেশে অনুষ্ঠিত হয়ে‌ছে।

ছাতক লাইমষ্টোন ইম্পোর্টাস এন্ড সাপ্লায়ার্স গ্রুপের প্রেসিডেন্ট, ব্যবসায়ী-শ্রমিক ঐক্য পরিষদের আহবায়ক আহমদ শাখাওয়াত সেলিম চৌধুরীর সভাপতিত্বে ও নাজমুল হাসান জু‌য়েলের প‌রিচালনায় অনু‌ষ্টিত মানববন্ধন ও প্রতিবাদ সমা‌বেশ বক্তব‌্য রা‌খেন সাবেক পৌর মেয়র আলহাজ্ব আব্দুল ওয়াহিদ মজনু, ছাতক ডিগ্রী ক‌লে‌জের সা‌বেক পি‌ন্সিপাল মঈন উ‌দ্দিন বাহার, ব্যবসায়ী আওয়ামীলীগ নেতা সৈয়দ আহমদ .ছাতক পাথর সমবায় সমিতির সভাপতি, ইউপি চেয়ারম্যান অদুদ আলম, ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম, ইউ‌পি চেয়ারম‌্যান সু‌ফি আলম সু‌ফি, ছাতক পাথর ব্যবসায়ী সমিতির সভাপতি ফজলু মিয়া চৌধুরী, অরুন দাস, ব্যবসায়ী হাজী জয়নাল আ‌বেদীন, হাজী সামছুল ইসলাম, হাজী মুহিবুর রহমান, হাজী নূরু মিয়া তালুকদার, অধ্যাপক হরিদাস রায়, আব্দুল হাই আজাদ, সাধারন সম্পাদক সমছু মিয়া, সামছুজ্জামান রাজা, সাইদুল আলম মধু, হাজী রাসেল মাহমুদ, ব্যবসায়ী, হাজী আবুল হায়াত প্রমুখ।

বক্তারা ব‌লেছেন, চুনা পাথর ব‌্যবসার স‌ঙ্গে ৭০হাজার শ্রমিক আজ প‌থে ব‌সে‌ছে। লাফার্জ হোলসিম সিমেন্ট কারখানা কর্তৃক অবৈধভাবে ক্রাশিং চুনাপাথর খোলাবাজারে বিত্রিু বন্ধ না কর‌লে বৃহত্তর সুনামগঞ্জ‌ জেলাসহ সারা‌দে‌শে সড়ক পথ নৌপথ‌কে অব‌রোধ ক‌রে দেয়ার হুসিয়ারী ঘোষনা দেন।

শিল্প মন্ত্রনালয়সহ সরকারের উচ্চ পর্যায়ের বিভিন্ন দপ্তরে স্মারকলিপিও দেয়া হয়েছে ব্যবসায়ী স্বার্থে। এরই ধারাবাহিকতায় শিল্প মন্ত্রনালয় লাফার্জ হোলসিম সিমেন্ট কারখানা কর্তৃক ক্রাশিং চুনাপাথর খোলাবাজারে বিক্রি করা বন্ধ রাখার নির্দেশ দেন। কিন্তু এ নি‌দের্শকে বৃঙ্গাআঙ্গুল দে‌খি‌য়ে চুনাপাথর খোলাবাজারে বিক্রি কর‌ছেন লাফার্জ কর্তৃপক্ষ।

এক পর্যায়ে সুপ্রীম কোর্টের আপীল বিভাগ সি.পি নং-৩৬০/২০২২ মামলায় লাফার্জ হোলসিমের চুনাপাথর ক্রাশিং প্লান্টের কার্যক্রমে স্থগিতাদেশ দেয়। কিন্তু সুপ্রীম কোর্টের আপীল ডিভিশনের স্থগিতাদেশ উপেক্ষা করে লাফার্জ হোলসিম কর্তৃপক্ষ ক্রাশিং প্লান্ট চালু রেখে ক্রাশিং চুনাপাথর বাজারজাত করা অব্যাহত রাখার দীঘ‌দি‌নের চুনাপাথর ব‌্যবসায়ী‌দের পে‌টে লা‌থি মে‌রে‌ছে লাফার্জ কর্তৃপক্ষ।

অ‌বৈধ ক্রাশিং প্লান্ট চালু এবং ক্রাশিং চুনাপাথর বাজারজাত বি‌ত্রিু বন্ধ না কর‌লেই লাফার্জ সুরমা সি‌মেন্ট কারখানার বিরু‌দ্ধে ক‌ঠোর আান্দোল‌নসহ সড়ক পথ অব‌রো‌ধে ঘোষনা দি‌য়ে‌ছেন ব‌্যবসায়ীরা।

সর্বশেষ সংবাদ পেতে চোখ রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের সংবাদ
বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর থেকে নিবন্ধনকৃত পত্রিকা। © All rights reserved © 2018-2024 Haworbarta.com
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281