সোমবার, ২০ মে ২০২৪, ০১:০১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ

সুনামগঞ্জের তাহিরপুরে ইভটিজিং এর ঘটনার হামলা মামলায় দুই আসামি গ্রেফতার,,হাওড় বার্তা

হাওড় বার্তা ডেস্ক
  • সংবাদ প্রকাশ বৃহস্পতিবার, ১৫ এপ্রিল, ২০২১
  • ৫৬০ বার পড়া হয়েছে

 

সুনামগঞ্জ জেলা প্রতিনিধিঃ ইভটিজিংকে কেন্দ্র সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বড়দল দক্ষিণ ইউনিয়নের টাকাটুকিয়া গ্রামে নিরীহ এক হিন্দু বাড়িতে দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালিয়েছে পার্শ্ববর্তী টুকেরগাঁও গ্রামের একদল বখাটে। হামলায় বৃদ্ধ ও নারীসহ ৮ জন আহত হয়েছে। গত বুধবার (১৪ এপ্রিল) দুপুর দেড়টায় দক্ষিণ বড়দল ইউনিয়নের টাকাটুকিয়া গ্রামের দেবেন্দ্র বর্মণের বাড়িতে এই ঘটনা ঘটে।
হামলার ঘটনায় টুকেরগাঁও গ্রামের বিল্লাল মিয়াসহ ১৩ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত ১০/১২ জনের নামে তাহিরপুর থানায় মামলা দায়ের করেছেন আহত দেবেন্দ্র বর্মণের ছেলে শ্যামল বর্মন। গত ১৪ এপ্রিল বুধবার রাতে এই মামলা দায়ের করেন তিনি।
মামলা দায়েরের পর বৃহস্পতিবার (১৫ এপ্রিল) সকালে এজাহারভুক্ত দুই আসামী টুকেরগাঁও গ্রামের মৃত ফালু মিয়ার ছেলে সিরাজ মিয়া (৪৫) ও শহীদ মিয়া (৫০) কে গ্রেফতার করেছে পুলিশ। বিষয়টি নিশ্চিত করেছেন তাহিরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল লতিফ তরফদার।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, টাকাটুকিয়া গ্রামের বর্মণ পাড়ার স্কুল পড়ুয়া ছাত্রীদের দীর্ঘদিন ধরে উত্যক্ত করত পার্শ্ববর্তী টুকেরগাঁও গ্রামের কাশেম মিয়া, লাইট মিয়া, মুসা মিয়া, পাবেল মিয়া। এনিয়ে চার মাস পূর্বে টাকাটুকিয়া গ্রামে জামালগড়, রসুলপুর ও টুকেরগাঁও গ্রামের গণ্যমান্যদের উপ¯ি’তিতে শালিস হয়েছিল। ভবিষ্যতে এমন কাজ করবে না বলে শালিসে অঙ্গিকার করেন কাশেম মিয়া, লাইট মিয়া, মুসা মিয়া, পাবেল মিয়া। শালিসে অভিযুক্তরা কান ধরে উট বসে করে। এরপরও নানাভাবে বর্মণ পাড়ার মেয়েদের বিরক্ত করত তারা। সামাজিক বিচারে অপমানের জের ধরে ১৪ এপ্রিল বুধবার দুপুরে দেবেন্দ্র বর্মণের ছেলে সঞ্চিত বর্মনকে রাস্তায় এক পেয়ে মারধর করে টুকেরগাঁও গ্রামের অভিযুক্তরা। তার চিৎকার শুনে পরিবারের লোকজন রক্ষা করতে গেলে তাদেরকেও মারধর করে। এরপর টুকেরগাঁও গ্রামের ২০-২৫ জন টাকাটুকিয়া গ্রামের দেবেন্দ্র বর্মণের বাড়িতে হামলা চালায়। হামলাকারীরা বাড়ির পুরুষ মহিলাদের মারপিট করে।
হামলায় আহত হয়েছে দেবেন্দ্র বর্মন (৭০), তার ছেলে বাছিন্দ্র বর্মণ (৫০), সত্যেন্দ্র বর্মণ (৪৫), সঞ্চিত বর্মণ (৩০) বাছিন্দ্র বর্মণের স্ত্রী বিউটি বর্মণ (৪৫), ছেলে বাবলু বর্মণ (১৭), শিপলু বর্মণ (১৫) ও তাদের আত্মীয় দেবল বর্মণ (২২)। হামলায় গুরুত্বরভাবে জখম হয়েছেন বাছিন্দ্র বর্মণ, সঞ্চিত বর্মন, বিউটি বর্মন ও বাবলু বর্মণ। তাদেরকে তাৎক্ষণিক তাহিরপুর উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছিল। পরে উন্নত চিকিৎসার জন্য সুনামগঞ্জ সদর হাসপাতালে স্হানান্তর করা হয়েছে। আহত বাছিন্দ্র বর্মণ, বিউটি বর্মন ও বাবলু বর্মণ সুনামগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসাধীন আছেন। সঞ্চিত বর্মন তাহিরপুর উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্সে ভর্তি আছেন।
তাহিরপুর উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্সে মেডিকেল অফিসার মির্জা রিয়াদ হাসান জানান, টাকাটুকিয়া গ্রামের চারজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তাদের শরীরে ধারালো অস্ত্রের আঘাত রয়েছে। উন্নত চিকিৎসার জন্য তিনজনকে সুনামগঞ্জ সদর হাসপাতালে স্হানান্তর করা হয়েছে।
তাহিরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল লতিফ তরফদার জানান, টাকাটুকিয়া গ্রামের বর্মণ পাড়ার হামলা ও মারধরের ঘটনায় থানায় ১৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। পুলিশ আজ বৃহস্পতিবার সকালে রাতে এজাহারভুক্ত দুই আসামীকে গ্রেফতার করেছে। অন্য আসামীদের গ্রেফতার করতে পুলিশের অভিযান চলছে।

সর্বশেষ সংবাদ পেতে চোখ রাখুন।

সব ধরনের সংবাদ
বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর থেকে নিবন্ধনকৃত পত্রিকা। © All rights reserved © 2018-2024 Haworbarta.com
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281