সোমবার, ২০ মে ২০২৪, ০৬:০৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ

যথাযোগ্য মর্যাদায় বিশ্বনাথে জাতীয় শোক দিবস পালন

মোঃ আবুল কাশেম
  • সংবাদ প্রকাশ রবিবার, ১৫ আগস্ট, ২০২১
  • ৫১৬ বার পড়া হয়েছে

বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি

যথাযোগ্য মর্যাদায় সিলেটের বিশ্বনাথে জাতীয় শোক দিবস ও স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে উপজেলা প্রশাসন এবং আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের উদ্যোগে নানান কর্মসূচির আয়োজন করা হয়। সূর্যোদয়ের সাথে সাথে সরকারি, আধাসরকারি, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারি ভবনসমূহে অর্ধনমিত জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

জাতীয় শোক দিবস উপলক্ষ্যে রোববার সকাল ১০টায় উপজেলা পরিষদ প্রাঙ্গণে নির্মিত বঙ্গবন্ধুর মুর্যা।লে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পনের মধ্য দিয়ে শুরু হয় শ্রদ্ধাঞ্জলি নিবেদন। এরপর একে একে বঙ্গবন্ধুর মুর্যাবলে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা পরিষদ, পৌরসভা, থানা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ, বিশ্বনাথ প্রেস ক্লাব, অফিসার্স ক্লাব, সিলেট পল্লীবিদ্যুৎ সমিতি-১’র বিশ্বনাথ জোনাল অফিন, উপজেলা কৃষক লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে বিআরডিবি মিলনায়তনে উপজেলা প্রশাসনের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের উপর আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। আলোচনা সভা শেষে শোক দিবস উপলক্ষ্যে আয়োজিত বিভিন্ন প্রতিযোগীতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। দুপুরে সর্বসাধারণের মধ্যে বিনামূল্যে মাস্ক ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়। সুবিধামতো সময়ে উপজেলার বিভিন্ন মসজিদ, মন্দির, গির্জায় বিশেষ মোনাজাত বা প্রার্থনা অনুষ্ঠিত হয়। এছাড়া উপজেলা পরিষদ প্রাঙ্গণ ও আশ্রয়ন প্রকল্পের বিভিন্ন এলাকায় ফলজ ও ঔষধি গাছের চারা রোপন করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও পৌর প্রশাসক সুমন চন্দ্র দাশের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য এস এম নুনু মিয়া।

উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. আব্দুস শহিদের পরিচালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) মো. কামরুজ্জামান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব পংকি খান, থানার অফিসার ইন-চার্জ (ওসি) গাজী আতাউর রহমান, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ওয়াহিদ আলী, বিশ্বনাথ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছয়ফুল হক, দৌলতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমির আলী, উপজেলা শিক্ষা কর্মকর্তা মহিউদ্দিন আহমদ, সাংবাদিক নবীন সোহেল, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক মুহিবুর রহমান সুইট, বিশ্বনাথ ইসলামী ফাউন্ডেশনের পক্ষে বদরুল আলম চৌধুরী শিপু।

সর্বশেষ সংবাদ পেতে চোখ রাখুন।

সব ধরনের সংবাদ
বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর থেকে নিবন্ধনকৃত পত্রিকা। © All rights reserved © 2018-2024 Haworbarta.com
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281