সোমবার, ০৬ মে ২০২৪, ০১:১০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ

চৌহালীতে ২৬ ফেব্রুয়ারি গণটিকার বিষয়ে প্রস্ততিমূলক সভা অনুষ্ঠিত। 

হাওড় বার্তা ডেস্ক
  • সংবাদ প্রকাশ বৃহস্পতিবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২২
  • ৯০ বার পড়া হয়েছে

চৌহালী (সিরাজগঞ্জ) প্রতিনিধি 

সিরাজগঞ্জের চৌহালীতে ২৬ ফেব্রুয়ারির শতভাগ করোনার ভ্যাকসিন প্রদানের প্রস্ততিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

আগামী ২৬ ফেব্রুয়ারি করোনাভাইরাসের প্রথম ডোজ টিকা নেওয়ার শেষ দিন। এরপর আর প্রথম ডোজ টিকা দেওয়া হবে না।

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি )সকালে উপজেলা করোনা টিকা ব্যবস্থাপনা টাস্কফোর্সের সভাপতি উপজেলা নির্বাহী অফিসার ইউএনও আফসানা ইয়াসমিন ব্রিফিংয়ে এ তথ্য জানান।

তিনি বলেন, ‘২৬ ফেব্রুয়ারি হবে প্রথম ডোজ টিকা দেওয়ার শেষ তারিখ। তবে এর আগে যত বেশি সম্ভব মানুষকে আমরা টিকার আওতায় আনতে চাই।’

তিনি জানান, প্রতিটি ইউনিয়ন, উপজেলা, পৌরসভা এবং সিটি করপোরেশন এলাকায় অতিরিক্ত টিকাদান কেন্দ্র থাকবে।

১২ বছর বা তার বেশি বয়সী যে কেউ এখন থেকে উপজেলার যেকোনো কেন্দ্রে কোনো রেজিস্ট্রেশন বা নথিপত্র ছাড়াই প্রথম ডোজ করোনা টিকা নিতে পারবেন।

এ ছাড়াও, ২৬ ফেব্রুয়ারি সারাদেশে অন্তত ১ কোটি মানুষকে টিকা দিতে একটি বিশেষ প্রচারাভিযান হবে। এরপর থেকে প্রথম ডোজ টিকা দেওয়া বন্ধ থাকবে।”এমনটাই নিশ্চিত করেন ব্রিফিংয়ে ৷ এসময় ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক হোসেন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলাম,ভাইস চেয়ারম্যান ( মহিলা) নাসরিন আক্তার , খাষকাউলিয়া সদর ইউপি চেয়ারম্যান আবু ছাইদ বিদ্যুত, আবাসিক মেডিকেল অফিসার ডা: আবু জাফর,উপজেলা প:প অফিসার মোহাম্মদ গিয়াস উদ্দিন ,প্রকল্প বাস্তবায়ন অফিসার মোহাম্মদ মজনু মিয়া , আনসার ভিডিপির ভারপ্রাপ্ত অফিসার জাইদুর রহমান ও মানব মুক্তি সংস্থার রাসেল আহমেদ প্রমুখ ৷ এছাড়াও উপজেলার গনমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন। ইউএনও বলেন, ২৬ ফেব্রয়ারি গনটিকার শেষ দিন, টিকা না নিলে পরে আর কোন প্রকার সরকারী ভাতা, চিকিৎসা, অফিস সেবা, স্কুল কলেজ মাদ্রাসায় ভর্তিসহ সকল বিষয় থেকে বঞ্চিত হবেন। সরকারের অভিযান বাস্তবায়নে টিকা নিন ভাল থাকুন সুস্থ থাকুন এমন প্রত্যাশা গণমানুষের প্রতি। পরে ২১ ফেব্রয়ারী আন্তর্জাতিক মার্তভাষা ও শহীদ দিবস উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সর্বশেষ সংবাদ পেতে চোখ রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের সংবাদ
বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর থেকে নিবন্ধনকৃত পত্রিকা। © All rights reserved © 2018-2024 Haworbarta.com
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281