সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৭:৪১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
ইউক্যালিপটাস গাছ পরিবেশের জন্য হুমকি। সিলেট সদর উপজেলা নির্বাচনে জনপ্রিয়তার জুয়ার উঠেছে অধ্যক্ষ সুজাত আলী রফিকেরআবারও ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী হতে চান এড. আবুল হোসেন ১১ বছর স্বাস্থ্য সহকারী পদে কাজ করেও স্বাস্থ্য সহকারী হতে পারেননি ২১ জন যুবক।তীব্র তাপদাহ: ঘাম, প্রখর রোদ উপেক্ষা করেও ফসলের মাঠে কৃষকর কৃষাণী।জাতীয় নেতা আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যু বার্ষিকী।সুনামগঞ্জে এডিবির সেফগার্ড পলিসি সংশোধনের দাবীতে কর্মসূচী। গণধর্ষণের ধামাচাঁপা: কিশোরীকে ১১দিন পর উদ্ধার করেও হয়নি মামলা। কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ -!!সিলেট বিভাগীয় শ্রেষ্ঠ ওসি ছাতক থানার শাহ আলম-!!

তালা উপজেলায় জলাবদ্ধতা নিরসনে অবৈধ নেট-পাটা অপসারণ

মোঃ লিটন হুসাইন
  • সংবাদ প্রকাশ রবিবার, ১ আগস্ট, ২০২১
  • ৫৪০ বার পড়া হয়েছে

তালা (সাতক্ষীরা) প্রতিনিধি

তালায় জলাবদ্ধতা নিরসনে উপজেলার বিভিন্ন ইউনিয়নের খালে থাকা সব অবৈধ নেট-পাটা অপসারণ কার্যক্রম শুরু করেছেন তালা উপজেলা সহকারী কমিশনার (ভূমি)এস এম তরিকুল সুলতান।

রবিবার (১ আগষ্ট) দুপুর থেকে তালা উপজেলার মাগুরা ইউনিয়নের বাগমারাখাল ও খোবরা খালীর খাল থেকে অবৈধ নেট-পাটা অপসারণ কার্যক্রম শুরু হয়।তালা উপজেলার সহকারী কমিশনার ( ভূমি) এস এম তারিকুল সুলতান এর নেতৃত্বএ উপজেলা মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা স্নিগ্ধা খাঁ বাবলি, ভূমি অফিস সহকারী অসীম চক্রবর্তী ও মাগুরা ইউপি চেয়ারম্যান গনেশ দেবনাথ। তালা থানার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। এছাড়া ইউনিয়ন পরিষদের সদস্য, গ্রাম পুলিশ , সাবেক যুবলীগ সভাপতি মোঃ নুর ইসলাম বিশ্বাস, আওয়ামী লীগ নেতা মোঃ আকরাম হোসেন, মোঃ মোস্তফা মোড়ল, লতিফ মোড়ল সহ এলাকার সাধারন জনগন এ সময় ৭০ টির মতো অবৈধ নেট-পাটা অপসারণ করা হয়েছে।

সরেজমিন ঘুরে দেখা গেছে অপসারণ কৃত বাগমারা খাল দিয়ে বালিয়াদাহ বিলের পানি নয়নামারী গেট দিয়ে,ও খোবরা খালী খালে দিয়ে পদ্ম বিল ও বালিয়াদাহ এমন কি মাগুরা জেঠুয়া,খেশরা ইউনিয়নের অংশিক বিলের পানি নিষ্কাশন হয়ে কপোতাক্ষ নদে পড়ে। কিন্তু সম্প্রতি মাগুরা ইউনিয়নের উল্লেখিত খালে অবৈধ নেট-পাটা দিয়ে অসাধু লোকেরা মাছ ধরার নামে পানির চাপ বৃদ্ধি পেয়ে বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা দেখা দিয়েছে।

তালা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এস এম তরিকুল সুলতানা বলেন জেলা প্রশাসক সাতক্ষীরা ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ তারিফ উল – হাসান এর নির্দেশে মোতাবেক। অবৈধ নেট-পাটা অপসারণ এর পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। তিনি আরো বলেন মাগুরা ইউনিয়ন ও পার্শ্ববর্তী ইউনিয়নসমূহ বিভিন্ন খালে অবৈধ নেট-পাটা দিয়ে মাছ ধরা হচ্ছে। পানির প্রবাহ বাধাগ্রস্ত হচ্ছে। ফলে মাগুরা সহ পার্শ্ববর্তী ইউনিয়ন সমূহের বিল ও অসংখ্য মৎস্য ঘেরের পানি নিষ্কাশন না হওয়ায় আসন্ন বোরো আমন মৌসুমের জন্য ধানের চারা নষ্ট হয়ে মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়েছে কৃষকরা। বোরো আমনের আবাদ নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। জলাবদ্ধতা নিরসন ও কৃষকদের বোরো আবাদ নিশ্চিত করতে নদী ও খালের সকল অবৈধ নেট-পাটা অপসারণ করা হচ্ছে আজ প্রাথমিক ভাবে ৭০ টির মতো অবৈধ নেট-পাটা অপসারণ করা হয়েছে এবং পর্যায়ক্রমে উপজেলা সকল খাল বিলের মধ্যে থাকা অবৈধ নেট-পাটা অপসারণ করা হবে।

সর্বশেষ সংবাদ পেতে চোখ রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের সংবাদ
বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর থেকে নিবন্ধনকৃত পত্রিকা। © All rights reserved © 2018-2024 Haworbarta.com
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281