মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ১২:৩৪ অপরাহ্ন

নিরাপদ সড়কের দাবিতে ময়মনসিংহ নটরডেম কলেজ শিক্ষার্থীদের সড়ক অবরোধ

মহি উদ্দিন আরিফ
  • সংবাদ প্রকাশ সোমবার, ২৯ নভেম্বর, ২০২১
  • ২৩১ বার পড়া হয়েছে

নিরাপদ সড়কের দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে ময়মনসিংহ নটরডেম কলেজের শিক্ষার্থীরা। রবিবার (২৮ নভেম্বর) সকাল ১০টায় নটরডেম কলেজের সামনে থেকে মিছিলটি ঢাকা বাইপাস রোডে দুপুর ১২টা পর্যন্ত অবস্থান করে । এ সময় পুলিশ ও ট্রাফিক সদস্যদের আশপাশে অবস্থান করতে দেখা গেছে। বাইপাস মোড়ে শিক্ষার্থীরা অবস্থান নেওয়ায় দুই পাশের সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে সড়কের দুই পাশেই যানজটের সৃষ্টি হয়েছে।

শিক্ষার্থীরা ছয় দফা দাবি জানিয়ে স্লোগান দেয় ‘উই ওয়ান্ট জাস্টিজ’ ‘দাবি মোদের একটাই, নিরাপদ সড়ক চাই, আমার ভাই রাস্তায় মরে, প্রশাসন কি করে শীর্ষক স্লোগান দিতে দেখা যায় শিক্ষার্থীদের।

দাবিগুলো হলো, নটরডেম কলেজের সামনে একটি ওভারব্রিজ দিতে হবে,ছাত্রদের ভাড়া হাফ করতে হবে,কলেজের সামনে সিএনজি মাহেন্দ্র, অটো,বাইক,বাস-ট্রাকের গতিসীমা সীমিত রাখতে হবে,ড্রাইভিং ছাড়া কোন গাড়ি রাস্তায় চলতে পারবে না,সবার জন্য সড়ক নিরাপদ করা,২০১৮ সালে নিরাপদ সড়ক চাই আন্দোলনের পর পাস হওয়া আইন বাস্তবায়নে উদ্যোগ নেওয়া, নাঈমের মৃত্যুর ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থার পাশাপাশি দ্রুততম সময়ে বিচার নিশ্চিত করা।

ঘটনাস্থলে উপস্থিত ময়মনসিংহ সদর থানার পুলিশ কর্মকর্তা মাহাবুব জানান, কোমলমতি শিক্ষার্থীদের নিরাপদ সড়কের দাবিতে সড়কে অবস্থান করছে। চারদিকে যানচলাচল বিঘ্নিত হচ্ছে। শিক্ষার্থীদের সড়কে অবস্থান, আন্দোলন ঘিরে যাতে কোনো ধরনের অপ্রীতিকর কিছু না ঘটে সেজন্য পুলিশও আশপাশে অবস্থান করছে। নিরাপত্তার বিষয়টি খুবই গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে।

সর্বশেষ সংবাদ পেতে চোখ রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সব ধরনের সংবাদ
বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর থেকে নিবন্ধনকৃত পত্রিকা। © All rights reserved © 2018-2024 Haworbarta.com
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-2281